লাইসেন্স বাতিলের হুমকিতে সিটিসেল

0

লাইসেন্স বাতিলের হুমকিতে পড়েছে দেশের সবচেয়ে পুরোনো মোবাইল অপারেটর সিটিসেল। টেলিযোগাযোগ আইনের ৪৮ ধারায় ইতিমধ্যেই বকেয়া আদায়ের প্রক্রিয়া হিসাবে লাইসেন্স বাতিলের নোটিশ দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

পাঁচ দফা নোটিশ দেয়ার পর চলতি সপ্তাহের মধ্যে দেশের একমাত্র সিডিএমএ প্রযুক্তির মোবাইল অপারেটরটিকে লাইসেন্স বাতিলের চূড়ান্ত নোটিশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

সূত্রমতে, এরপরেও সিটিসেল কর্তৃপক্ষ যথাযোগ্যভাবে সাড়া না দিলে তাদেরকে লাইসেন্স বাতিলের আইনগত প্রক্রিয়ার মুখোমুখি হতে হবে। একই সঙ্গে সরকারের কাছে লাইসেন্স বাতিলের জন্যে অনুমোদন চাওয়া হবে।

এই প্রক্রিয়াকে চূড়ান্ত নোটিশ দাবি করে বিটিআরসি’র সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, কারণ দর্শানোর সুযোগ দিয়ে সাত থেকে ১০ দিন সময় দিয়ে এক থেকে দুই দিনের মধ্যে এই নোটিশ জারি করা হবে।

সূত্রটি আরো জানিয়েছে, সিটিসেলের কাছে বিটআরসি’র পাওনা টাকার পরিমাণ ২৫৫ কোটি ৩০ লাখ ১০ হাজার ১৬২ টাকা। সর্বশেষ গত মার্চে মোট বকেয়ার মধ্যে ২৬ কোটি টাকা পরিশোধ করেছিলো সিটিসেল কর্তৃপক্ষ। কিন্তু গত কয়েক মাসে দেনার অংক আবারো বেড়ে গিয়ে ২৫০ কোটি পেড়িয়ে গেছে।

বকেয়া পরিশোধ বিষয়ে সিটিসেলের সিইও মেহবুব চৌধুরী জানিয়েছেন, নোটিশ হাতে পেলে জবাব সমেত বকেয়া টাকা পরিশোধ করা হবে। তবে তরঙ্গ বরাদ্দ ফি পরিশোধের বিষয়ে জটিলতা থাকায় বাকি বকেয়া পরে পরিশোধ করবেন তারা।

প্রসঙ্গত, সিটিসেলের ৪৫ শতাংশের মালিকানা এখন সিংটেলের। ৩১ দশমিক ৪৩ শতাংশ প্যাসিফিক মটরসের এবং বাকি ২৩ দশমিক ৫৭ শতাংশের মালিক ফার ইস্ট টেলিকম লিমিটেড।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন