সামরিক জাদুঘর মাঠে চলছে ডিসকাউন্ট ফেয়ার
৭০০ টাকায় মোবাইল ফোন, ১৭ হাজার টাকা ল্যাপটপ

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// ঢাকার সামরিক জাদুঘর মাঠে শুরু হলো তিন দিনের ডিসকাউন্ট ফেয়ার ২০১৪। এক্সপো মেকারের আয়োজনে প্রথমবারের মতো দেশে অনুষ্ঠিত হওয়া এই মেলা চলবে ২৩ নভেম্বর পর্যন্ত। প্রথম দিন থেকে ক্রেতা-দর্শনার্থীদের পদচারণায় জমে উঠেছে মেলা প্রাঙ্গণ।

মেলা প্রাঙ্গণে কথা হয় ঢাকা বিশ্ববিদ্যালয় পড়–য়া সালমান সাদিকের সঙ্গে। তিনি জানান, মেলায় এসে খুবই ভালো লাগছে। মেলায় বিভিন্ন প্রযুক্তি পণ্য বিশেষ ছাড়ে বিক্রি হচ্ছে। এই রকম ডিসকাউন্ট মেলায় মাঝে মাঝে আয়োজন করলে আমাদের শিক্ষার্থীদের জন্য খুবই ভালো।

মেলায় ওখানেই ডটকমের স্টল থেকে ৭০০ টাকায় মোবাইল ফোন ক্রয় করেছে মীরপুরে বাসিন্দা সামিয়া জামান। তিনি জানান, এতো কম দামে মোবাইল কিনতে পারবো চিন্তাই করিনি। ওখানেই ডটকমের স্টলে অনেক সময় লাইনে দাড়িয়ে অবশেষে কাঙ্খিত মোবালই ফোনটি হাতে পেয়েছি। ওখানেই ডটকমের স্টলে ফারজান্া’স কালেকশন বিভিন্ন পোশাক বিশেষ ছাড়া বিক্রি হচ্ছে। ফ্যাশন হাউজটির পরিচালক ফারজানা আক্তার তানিয়া জানান,  মেলায় মেয়েদের বিভিন্ন পোশাক বিশেষ ছাড়ে বিক্রি করছি।

আইপিডিসি’র হেড অব রিটেইল বিজনেস কাজী সামিউর রহমান জানান, এই মেলায় আমার ওখানেই ডটকমের স্টল থেকে অটো লোন, হোমলোন এবং ডিপোজিট প্রোডাক্টসহ আমাদের ব্র্যান্ডের প্রমোশন করছি।

স্মার্ট টেকলোজিস (বিডি) লিমিটেডের প্রোডাক্ট হেড মুজাহিদ আল বেরুনী সুজন জানান, মেলায় আমরা ডিজিটাল ভিলেজ তৈরি করেছি। এই ভিলেজের মাধ্যমে তথ্য-প্রযুক্তি পণ্যগুলো মানুষের হাতের নাগালে পৌছে দেওয়া প্রয়াসেই এই ডিসকাউন্ট দেওয়া হচ্ছে।  এই ভিলেজের মাধ্যমে তথ্য-প্রযুক্তির বিভিন্ন পণ্য ও সেবা বিশেষ ছাড়ে দেওয়া হচ্ছে। মেলায় স্মার্ট ডিজিটাল ভিলেজে ১৭ হাজার টাকা ল্যাপটপ বিক্রি হচ্ছে। এছাড়া স্মার্ট ভিলেজে বিভিন্ন কোম্পানী ল্যাপটপ ৫০% ছাড়ে বিক্রি হচ্ছে।

মেলায় আয়োজন সম্পর্কে এক্সপো মেকারের হেড অব অপারেশন নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, মেলায় দর্শনার্থীদের কাছ থেকে খুবই ভালো সারা পাচ্ছি। আশা করি আগামীকাল শুক্রবার মেলায় আরও ক্রেতা দর্শনার্থী আসবে।

ডিসকান্ট মেলায় ই-কমার্স, আইটি-টেলিকম, অটোমোবাইল, হোম অ্যাপলাইন্স, হোটেল এন্ড ট্যুরিজম, ফ্যাশনসহ নানা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। প্রযুক্তি প্রতিষ্ঠানের মধ্যে অংশগ্রহন করছে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেড, এইচটিএস কর্পোরেশন, জেডকাইট৯, আরএস টেকনোলজিস, ডিএক্স জেনারেল, সিমেন্স বাংলাদেশ, ওখানেই ডটকমসহ বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান।

আয়োজকরা জানান, প্রথম বারের মতো আয়োজিত এই মেলায় ৩টি প্যাভিলিয়ান ও ৫৪টি স্টল আছে। এছাড়া গেম প্রিয়দের জন্য থাকছে একটি সুবিশাল গেমিং জোন। এখানে গেম খেলে গেমাররা প্রতিযোগিতা মাধ্যমে জিতে নিতে পারবেন আকর্ষনীয় পুরস্কার।

আয়োজকদের প থেকে জানানো হয়, আগামীকাল শুক্রবার বিডিওএসএন ও বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি সারা দিন ব্যাপী বিজ্ঞানের বিভিন্ন উপকরণ প্রদর্শণ করবে। এছাড়া মেলায় দু’টি আউটসোর্সিং বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হবে। মেলায় প্রতিদিন নানা অনুষ্ঠানের আয়োজন থাকবে।

এবারের মেলায় টাইটেল স্পন্সর এডু মেকার, কো-স্পন্সর টেকশহর ডটকম ও ঢাকা ফুডিস। অটোমোবাইল জোন স্পন্সর কারমুডি। পার্টনার হিসেবে আছে এবিসি রেডিও, এখনি ডটকম এবং ইনটান্স রেস্টুরেন্ট। মেলায় প্রবেশ মূল ২৫ টাকা। তবে দর্শনার্থীদের ৫ টাকা ডিসকাউন্টে মেলায় প্রবেশে সুযোগ থাকছে।
প্রতিদিন মেলা চলবে সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত। ডিসকাউন্ট ফেয়ার সম্পর্কে জানতে ভিজিট করুন https://www.facebook.com/events/578706868910101/

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন