ডিজিটাল ওয়ার্ল্ডের ৭ সংগঠনের সঙ্গে বেসিসের চুক্তি

0

আগামী ৯ থেকে ১২ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তি ভিত্তিক চার দিনের আন্তর্জাতিক আয়োজন ‘ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫।

গতবারের মতো এবারও সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) যৌথভাবে এই আয়োজন করছে।

এই আয়োজনকে সফল করতে সহযোগি সংগঠন হিসেবে বেসিসের সঙ্গে যুক্ত হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস), অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটস বাংলাদেশ (অ্যামটব), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য), বাংলাদেশ আইসিটি জার্নালিস্ট ফোরাম (বিআইজেএফ), বাংলাদেশ ওইমেন ইন আইটি (বিডব্লিউআইটি) ও সিটিও ফোরাম।

শনিবার বিকেলে বেসিস সভাকক্ষে বেসিসের সঙ্গে বিসিএস, অ্যামটব, আইএসপিএবি, বাক্য, বিআইজেএফ, বিডব্লিউআইটি ও সিটিও ফোরামের মধ্যে পৃথকভাবে দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

অনুষ্ঠানে বেসিসের পক্ষে ভারপ্রাপ্ত সভাপতি রাসেল টি আহমেদ, বিসিএসের পক্ষে পরিচালক আলী আশফাক, আইএসপিএবি’র পক্ষে সভাপতি আখতারুজ্জামান মঞ্জু, বাক্য’র পক্ষে সভাপতি আহমেদুল হক ববি, বিআইজেএফ এর পক্ষে সভাপতি মুহাম্মদ খান, বিডব্লিউআইটি’র পক্ষে সভাপতি লুনা সামছুদ্দোহা এবং সিটিও ফোরামের পক্ষে সভাপতি তপন কান্তি সরকার সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলামসহ বেসিসের কার্যনির্বাহী কমিটি ও ডিজিটাল ওয়ার্ল্ডের সহযোগি সংগঠনগুলোর কর্মকর্তারা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন