নিজস্ব ব্র্যান্ড তৈরিতে মনোযোগ দিচ্ছে স্মার্ট টেকনোলজি : সুজন (ভিডিও)

0

দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি সরবরাহ প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) বিদেশি প্রায় ৫০টি মডেলের আইটি পণ্য দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দিতে কাজ করছে। প্রতিষ্ঠানটি এবার মনোযোগ দিয়েছে নিজস্ব ব্র্যান্ড তৈরীতে। এ বিষয়টি নিয়ে স্মার্ট টেকনোলজিস (বিডি) জেনারেল ম্যানেজার মুজাহিদ আল বিরুনী সুজন বলেন, আমরা শুধু সব বিদেশী ব্র্যান্ড নিয়ে কাজ করছি না। নিজস্ব ব্র্যান্ড তৈরিতেও কাজ করছি। আপনারা শুনলে খুশি হবেন বিশ্বের বড় মেমোরি উৎপাদন কোম্পানি টুইনমস যার মালিকানা এখন স্মার্ট টেকনোলজিসর হাতে। এছাড়াও আমাদের আরও একটি নিজস্ব ব্র্যান্ড আছে যার নাম এক্সট্রিম। এটি নিয়েও বেশ ভালোবাবে মার্কেটে আসছি আমরা।

সম্প্রতি কলাবাগানে স্মার্ট টেকনোলজি-এর নিজস্ব অফিসে টেকজুমকে দেওয়া এ সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।

সুজন বলেন, আমরা দেশি কোম্পানি হিসেবে এই টুইনমসকে বিশ্বের ২৫টি দেশে পৌঁছে দিচ্ছি। ভবিষ্যতে আরো বড় আকারে এটি নিয়ে কাজ করবো। এছাড়াও এক্সট্রিম এখন অল সাউন্ড সিস্টেম নিয়ে কাজ করছে। এটি অদূর ভবিষ্যতে তথ্যপ্রযুক্তির প্রতিটি সেক্টরে থাকবে এক্সট্রিম এর পদচারনা। ভোক্তার যে কোনো চাহিদা পুরণ করবে এক্সট্রিম।

বিদেশি কোন কোন ব্র্যান্ড নিয়ে কাজ করছেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘২০১৭ সাল থেকে আমরা বিশ্বের প্রায় ৫০টি ব্র্যান্ডের অধিক পণ্য নিয়ে কাজ করছি। এর সাথে  আইটি পণ্য ডিস্ট্রিবিউশন, টেলিকমিউনিকেশন সার্ভিস, সিকিউরিটি সার্ভার থেকে শুরু করে পিসি সার্ভার ও ল্যাপটপ, ডেক্সটপ ডিস্টিবিউশন করছি।

তিনি বলেন, একদম পার্সোনাল পিসি থেকে শুরু করে নতুন ইন্ড্রাস্টি তৈরি হতে যে ধরনের পিসি, হাই এন্ডের গ্রাফিক্স
মেশিন থেকে শুরু করে সকল ধরনের সার্ভার এবং ডাটা সেন্টারের সব কিছু বাংলাদেশে আমরা ডিস্ট্রিবিউশন করে
আসছি। এর মধ্যে যাদের নাম না বললেই নয় এইচপি, এসার, লেনেভো, ডেল, গিগাবাইট এবং স্যামসাং পণ্যগুলো
অন্যতম। এর পাশাপাশি যত ধরনের এক্সেসরিজ আছে, পিসি এক্সেসরিস, সিকিউরিটি পণ্যগুলো আমরা সরকারের সাথে
তাল মিলিয়ে সরবরাহ করে আসছি।’

স্মার্ট টেকনোলজিস হাটি হাটি করে অনেক দূরে এসেছে জানিয়ে ম্যানেজার বলেন, আজকে অনেক দূর এগিয়েছে স্মার্ট টেকনোলজিস। এটি প্রায় বিশ বছরের কাছাকাছি একটি প্রতিষ্ঠান। এর পেছনে অক্লান্ত পরিশ্রম করেছেন আমাদের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম স্যার। তাদের পরিশ্রমেই আজকে এ পর্যন্ত এসেছে। এছাড়াও একঝাক তরুণ মেধাবী কর্মীদের অবদান অনেক। আর এদের কারণে সারা বাংলাদেশে আইটি পণ্য ডিস্ট্রিবিউশনে নাম্বার ওয়ান হতে পেরেছি।

টেকজুমের নিজস্ব প্রতিনিধির সাথে কথা বলছেন স্মার্ট টেকনোলজিস (বিডি) জেনারেল ম্যানেজার মুজাহিদ আল বিরুনী সুজন। ছবি জীবন

কোম্পনির ভবিষ্যত পরিকল্পনা, কিভাবে কাজ শুরু হয়, গ্রে মার্কেট, সরকারের সাথে একত্রিত হয়ে কিভাবে কাজ করছে স্মার্ট এ বিষয়গুলো নিয়ে টেকজুমকে অকপটে বলেছেন তিনি।

সাক্ষাৎকারটি ভিডিও ধারণ করেছেন মিরাজুল ইসলাম জীবন।

 

টেকজুম ডটটিভি

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন