২০১৬ সালের মধ্যে ৫৫ হাজার ফ্রিল্যান্সার: পলক

0

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সরকারের নিজস্ব অর্থায়নে ২০১৬ সালের মধ্যে ৫৫ হাজার তরুন-তরুণী ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলবো।

বুধবার রাজধানীর আগারগাওয়ে বিসিসি অডিটোরিয়ামে লার্নিং এন্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প আয়োজিত ‘লার্নিং এন্ড আর্নিং: আত্মনির্ভরশীলতায় নতুন সম্ভাবনা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথিত বক্তব্যে তিনি এ কথা বলেন।

জুনাইদ আহমেদ বলেন, লার্নিং এন্ড আর্নিং প্রকল্পটি হল প্রধানমন্ত্রী সেখ হাসিনার একটি স্বপ্ন। ২০০৮ সালে ক্ষমতায় আসার আগে তিনি বলেছিলেন বাংলাদেশকে ডিজিটাল দেশ হিসেবে গড়ে তুলবে। সেই লক্ষে এই প্রকল্পটি আমরা হাতে নিয়েছি।

তিনি বলেন, ২০১৬ সালে এই প্রকল্পের কাজ শেষ হবে। এই সময়ের মধ্যে আমরা দেশের ৫৫ হাজার তরুন-তরুণী ফ্রিল্যান্সার হিসেবে গড়ে তুলবো। আমরা যদি ফ্রিল্যান্সার গড়ে তুলতে সক্ষম হই তাহলে আগামীতে আমরা আসা করি ৫৫ হাজার না আমরা ৫ লাখ ফ্রিল্যান্সার গড়ে তুলতে পারবো।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে বর্তমানে ৭ লাখ মানুষ এখন ইন্টারনেটের উপর নির্ভরশীল। আমরা এই নির্ভরশীলতার সংখ্যা আরও বাড়াতে চাই।

সেমিনারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্তে আরও বক্তব্য রাখেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জুগ্ন-সচিব শ্যামা প্রসাদ বেপারী, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের সাংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সিস্টেম এনালিস্ট মোহাম্মদ নবীর উদ্দীন প্রমুখ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন