ডিজিটাল মেলার রূপরেখায় বিদেশী বিনিয়োগ গুরুত্ব পাবে

0

আসন্ন ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৫ এর রূপরেখায় বিদেশী বিনিয়োগ আকর্ষণে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হবে।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) ভবনের অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী জানান, আগামী ৯ ফেব্রুয়ারি থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠেয় এই সম্মেলনের পরিসর ও ব্যাপ্তি এবার বাড়বে। আয়োজনেও থাকবে নতুনত্ব। এই আয়োজন শেষে তথ্যপ্রযুক্তিতে উন্নত দেশগুলোর সদস্যদের নিয়ে ঢাকায় আয়োজন করা হবে ‘মিনিস্টারিয়েল কনফারেন্স’।

ক্যারিয়ার মেলা, দেশীয উদ্ভাবন প্রদর্শন, ম্যাচমেকিং ইত্যাদি ছাড়াও চার দিনের তথ্যপ্রযুক্তিভিত্তিক আন্তর্জাতিক সম্মেলন ডিজিটাল ওয়ার্ল্ড-এর শেষ দিন থাকছে ‘কনসার্ট ফর আইসিটি’। আর সরকারি-বেসরকারি যৌথ উদ্যোগের এই সম্মেলনের ব্যয় নির্বাহে চলতি মাসেই অর্থ মন্ত্রণালয়ের কাছে অর্থ বরাদ্দের আবেদন করা হবে।

সংবাদ সম্মেলনে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের (বিসিসি) নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম, বেসিস ভারপ্রাপ্ত সভাপতি রাসেল টি আহমেদ,  প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের পরিচালক কবির বিন আনোয়ার, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি এ এইচ এম মাহফুজুল আরিফ, আইএসপিএবির সভাপতি আক্তারুজ্জামান মঞ্জু, মোবাইল অপারেটরদের সংগঠন অ্যামটবের মহাসচিব টি আই এম নুরুল কবীর, বাংলাদেশ উইমেন ইন টেকনলোজির লুনা সামসুদ্দোহা, টাই বাংলাদেশের প্রধান সোনিয়া বশীর কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে শেষে ডিজিটাল ওয়ার্ল্ড ২০১৫-এর অফিসিয়াল ওয়েবসাইট উদ্বোধন করা হয়।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন