পেওনিয়ারের অর্থ ব্যাংক অ্যাকাউন্টে আনার সুযোগ

0

ব্যাংক অ্যাকাউন্ট থেকে এখন টাকা তোলার সুবিধা পাচ্ছেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা। গ্লোবাল পেইমেন্ট সলিউশন প্রতিষ্ঠান পেওনিয়ার দেশের আউটসোর্সিং কর্মজীবীদের আন্তর্জাতিক অর্থ লেনদেনে এই সুবিধা এনে দিচ্ছে।

ব্যাংক এশিয়ার সহায়তায় পেওনিয়ার এই ফিচারটি চালু করছে। পেওনিয়ার অ্যাকাউন্টধারী একজন ফ্রিল্যান্সার যেকোন ব্যাংকে তার অ্যাকাউন্ট থেকে পৃথিবীর যেকোন দেশ থেকে পাঠানো টাকা সরাসরি তুলতে পারবেন।

শুক্রবার রাজধানীর বসুন্ধরা শপিং কমপ্লেক্সের কনভেনশন সেন্টারে পেওনিয়ার ফোরাম ঢাকা আয়োজিত ফ্রিল্যান্সাদের এক সম্মেলনে অর্থ লেনদেনের নতুন এই সুবিধার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

আউটসোর্সিয়ে অর্থ লেনদেনের নানা জটিলতায় ফ্রিল্যান্সারা ভুক্তভোগী। আউটসোর্সিংয়ের অর্থ পেতে ফ্রিল্যান্সাদের অপেক্ষা করতে হতো মাসের পর মাস। আর পেওনিয়ারের এই নতুন ফিচার চালুর ফলে সাথে সাথেই নিজ পারিশ্রমিকের টাকা পেয়ে যাবেন ফ্রিল্যান্সাররা।

পেওনিয়ারর এই অনুষ্ঠানে দেশের ৭০০ ফ্রিল্যান্সার ও অ্যাফিলিয়েট মার্কেটাররা সম্মিলিত হন। আর অর্থ লেনদেনে সহজ ব্যবস্থার এমন ঘোষণায় স্বভাবতই উচ্ছ্বাস প্রকাশ করেন ফ্রিল্যান্সাররা।

অনুষ্ঠানে পেওনিয়ারের হেড অব এশিয়া প্যাসেফিক প্যাট্রিক ডি পোর্সি বলেন, আউটসোর্সিংয়ে বাংলাদেশের এমার্জিং মার্কেট দারুণ। বিশ্বে এ সেক্টরে দেশটির অবস্থান সপ্তম। আমরা ফি এবং অর্থ লেনদেনের জটিলতা ও বিলম্ব থেকে ফ্রিল্যান্সারদের মুক্তি দেয়ার প্রয়াস নিয়েছি। ব্যাংক এশিয়ার সহায়তার পেওনিয়ার নতুন এই ফিচারে খুব দ্রুত সরাসরি নিজের ব্যাংক অ্যাকাউন্টে টাকা পেয়ে যাবেন ফ্রিল্যান্সাররা। দেশের যেকোন ব্যাংক থেকে এই সুবিধা পাওয়া যাবে।

ব্যাংক এশিয়ার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, হেড অব ইন্টারন্যাশনাল ডিভিশন জিয়া আরফিন বলেন, ফ্রিল্যান্সাররা দেশের রেমিট্যান্সে ব্যাপক অবদান রাখছেন। আমরা অর্থ লেনদেনে তাদের যেকোন সমস্যা সমাধানে সবসময় অগ্রাধিকার দেবো।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইল্যান্স ও ওডেক্সের কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান, পেওনিয়ারের বাংলাদেশে ব্র্যা্ন্ড অ্যাম্বাসেডর রিফাত আহমেদ, অনলাইন পেশাজীবীদের সংগঠন বিআইপিসির প্রতিষ্ঠাতা আবুল কাশেম, বেসিসের ফাউন্ডার বিআইপিসি, বেসিস কোষাধক্ষ শাহ ইমরাউল কায়ীসসহ তথ্যপ্রযুক্তি সেক্টরের প্রতিনিধিরা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন