মোবাইল ব্যাংকিংয়ে পুরস্কার পেল এয়ারটেল

0

মোবাইল ব্যাংকিংয়ে আন্তর্জাতিক পুরস্কার পেয়েছে টেলিকম অপারেটর এয়ারটেল বাংলাদেশ লিমিটেড।

প্রোগ্রেস সফট, আইএফসি, বিকেএম, টার্কসেল, ট্যাম্পএফের উদ্যোগে প্রচলিত ‘মোবাইল মানি অ্যান্ড ডিজিটাল পেমেন্টস গ্লোবাল অ্যাওয়ার্ডস-২০১৪’ পুরস্কার পায় অপারেটরটি।

বিশ্বব্যাপী মোবাইল ফাইন্যান্সিয়াল সেবাকে সামনে এগিয়ে নিয়ে যাবার ক্ষেত্রে অবদান রাখার জন্য মোবাইল ব্যাংকিংয়ের বৈশ্বিক অগ্রগামীদের এই পুরস্কার দেয়া হয়ে থাকে।

গত ২০ নভেম্বর তুরস্করের ইস্তাম্বুলে এর অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে এয়ারটেলকে ‘কোলাবোরেশন কমেন্ডেশন’ বিভাগে এই পুরস্কার দেয়া হয়। কোলাবোরেশন কমেন্ডেশন বিভাগে অন্যান্য প্রতিযোগিদের মধ্যে ছিল ইউব্যাংক পাকিস্তান এবং সিটিব্যাংক গ্লোবাল।

এয়ারটেল ছাড়া এই গ্লোবাল অ্যাওয়ার্ডে ভোডাফোন তুরস্ক অ্যান্ড টিএমওবি, এরিকসন, ওয়েস্টপ্যাকের মতো প্রতিষ্ঠান পুরস্কার পেয়েছে। ২০১৩ সালে এই পুরস্কার পাওয়া উল্লেখযোগ্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে ছিল সিটি মোবাইল, এতিসালাত এবং মাস্টারকার্ড, টিগো ক্যাশ, সাফারিকম ।

এয়ারটেল জানায়, গ্রাহকদের জন্য সব ধরনের সম্ভাব্য মোবাইল ব্যাংকিং সেবাসমূহ একটি সাধারণ ইউএসএসডি সংক্ষিপ্ত কোড *৪০০# এ একত্রিত করা আছে। এই একটি নম্বর ডায়াল করে গ্রাহকরা একটি শর্ট কোডেই বিভিন্ন ব্যাংকের মোবাইল ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন