ঢাকায় স্মার্টফোন ও ট্যাব মেলা শুরু ১২ ডিসেম্বর

0

তৃতীয়বারের মতো শুরু হচ্ছে স্মার্টফোন ও ট্যাব মেলা। স্মার্টফোন ও ট্যাবের পাশাপাশি এগুলোর বিভিন্ন যন্ত্রাংশ নিয়ে মেলায় অংশ নেবে নামিদামী ব্র্যান্ডগুলো।

আগামী ১২ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পর্দা উঠবে মেলার। তিন দিনব্যাপী প্রদর্শনী শেষ হবে ১৪ ডিসেম্বর।

এক্সপো মেকার আয়োজিত মেলায় আসুস, লেনেভো, হুয়াওয়ে, সিম্ফোনি, মাইক্রোসফট, স্যামস্যাংয়ের মতো জনপ্রিয় ব্র্যান্ডগুলোর ডিভাইস থাকবে।

একই সঙ্গে অপ্পো, জিওমি, এডাটা, আরএনটেক, এইচটিএস কর্পোরেশন, ডিএক্স জেনারেশন, অ্যালকাটেল, জেট কাইট নাইন, প্রেস্ট্রিজিও, গ্যাজেট অ্যান্ড সেভেন ওয়ান প্লাসের মতো ব্র্যান্ডগুলোর স্মার্টফোন এবং ট্যাব নিয়ে সরবরাহকারী প্রতিষ্ঠানগুলো হাজির হবে।

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, এবার আরও বড় আয়োজনে মেলায় পণ্য প্রদর্শন করা হবে। আরও আকর্ষণীয় করতে সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শনীর পাশাপাশি মেলায় বিভিন্ন ধরনের আয়োজন করা হবে।

বরাবরের মতো বিশেষ ছাড়ও থাকবে বলে জানান এ কর্মকর্তা। তিনি জানান, মেলায় দেশে প্রথমবারের মতো অ্যান্ড্রয়েড অনলাইন গেইমিং কনটেস্ট থাকবে। অ্যাপ প্রদর্শনীর জন্য একটি অ্যাপ জোনেরও ব্যবস্থা রাখা হয়েছে।

মেলায় প্রযুক্তি প্রেমিদের উৎসাহ ও আগ্রহী করতে তুলতে বিভিন্ন বিষয়ে সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে। অন মোবাইল অ্যাপস : অ্যাডভান্সমেন্ট ইন বাংলাদেশ, মোবাইল ওয়ালেট : দ্যা স্মার্ট ব্যাংকিং, মাই ডিভাইস-সিকিউরিটি ডিভাইস এবং ট্রান্সফর্মেশন অব দ্য গ্যাজেট : হোয়াট নেক্সট- শীর্ষক চারটি সেমিনার এবং হাউ টু বি এ মোবাইল অ্যাপ ডেভেলাপার শীর্ষক একটি কর্মশালা হবে।

ইতিমধ্যে মেলা উপলক্ষে ‘গেজ দ্যা স্মার্টফোন কনটেস্ট’ নামে ফেইসবুকে একটি প্রতিযোগিতা শুরু হয়ে গেছে। এতে বিজয়ীদের আকর্ষণীয় ট্যাব এবং স্মার্টফোন পুরস্কার দেওয়া হবে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন