সাকিবদের জন্য ৬ কোটি টাকা বোনাস

0

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট জিতে দেশবাসীকে ঈদের উপহার দিয়েছে টিম টাইগার। সাকিব আল হাসানের অল-রাউন্ড নৈপূণ্যে, তামিম ইকবালের দুর্দান্ত ব্যাটিং আর মিরাজ-তাইজুলের ঘূর্ণির মায়াজালে বিধ্বস্ত হয়েছে স্মিথ বাহিনী। এমন আনন্দের উপলক্ষ যারা এনে দিয়েছেন সেই ক্রিকেটারদের জন্য ৬ কোটি টাকার বোনাস ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর অন্যদিকে বাংলাদেশের কাছে পরাজয়ের পর অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা সোশ্যাল মিডিয়ায় তাদের ভক্তদের দিক থেকে রীতিমত তোপের মুখে পড়েছেন। শচীন তেন্ডুলকার থেকে শুরু করে ওয়াসিম আকরামের মতো নামকরা ক্রিকেট তারকারা বাংলাদেশ দলের খেলার প্রশংসা করে অভিনন্দন জানিয়েছেন ।

বিসিবি সভাপতি বলেন, ‘চ্যাম্পিয়নস ট্রফিতে সেমিফাইনালে ওঠার জন্য আইসিসির কাছ থেকে আমরা ৪ কোটি টাকা পেয়েছি। ওই টাকাটার সঙ্গে আজকে এই ম্যাচটা জেতার জন্য খেলোয়াড়দের ২ কোটি টাকা আমরা ঈদের আগেই, কালকের মধ্যে ভাগ করে দেব। ‘

টেস্ট দলের বাইরে থাকা ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকেও এই বোনাসের আওতায় রাখা হয়েছে। কারণ আইসিসির ওই ৪ কোটির অংশীদার হবেন ক্যাপ্টেন মাশরাফিও। বাকি ২ কোটি টাকা দেয়া হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক ঢাকা টেস্টে অসাধারণ এই জয়ের জন্য। ক্রিকেটারদের পাশাপাশি গ্রাউন্সম্যান থেকে শুরু করে বোর্ডের সব কর্মকর্তার জন্যই ঈদের আগে বোনাস ঘোষণা করেছে বিসিবি। আগামীকাল বৃহস্পতিবারের মধ্যেই এই বোনাসের টাকা পেয়ে যাচ্ছেন সবাই।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন