আমরা কোম্পানিজ’-এর দ্বিতীয়বারের মতো ত্রিমুকুট জয়

22

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি// তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, টেলিযোগাযোগ, বস্ত্র ও পোশাকশিল্প, পেশাদারী উন্নয়ন, লাইফস্টাইল এবং খাদ্যপণ্য ও পানীয় এই ১৩টি ব্যবসায়িক কোম্পানির মাধ্যমে ১৯৮৫ সাল থেকে সফলভাবে ব্যবসা পরিচালনা করছে ‘আমরা কোম্পানিজ’। মানবসম্পদ উন্নয়ন ও এর সর্বোচ্চ ব্যবহারে এই কোম্পানি বরাবরই রেখেছে অগ্রনী ভূমিকা। যারই ফলস্বরূপ ‘আমরা কোম্পানিজ’ বিগত ২০১৪ থেকে আজ পর্যন্ত ৯টি ‘সিএইচআরও এশিয়া’ পুরস্কার অর্জন করেছে।

সিঙ্গাপুরের লা মেরিডিয়ান স্যানটোসাতে আগস্ট ২০১৭ তে অনুষ্ঠিত ‘এশিয়া’স বেস্ট এম্প্লয়ার ব্র্যান্ডএওয়ার্ডস-২০১৭’ অনুষ্ঠানে ‘আমরা কোম্পানিজ’ তিন বিভাগে তিনটি পুরস্কার পেয়েছে।

এমপ্লয়ার ব্র্যান্ড এসোসিয়েশন (ইবিএ), ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস, মালয়েশিয়া ইন্সটিটিউট অফ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট (এমআইএইচআরএম) এবং সিএইচআরও এশিয়া যৌথভাবে এই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

ইবিএ এবং সিএইচআরও এশিয়া’র বিবেচনায় ‘আমরা কোম্পানিজ’ এশিয়ার সেরা ৫০ নিয়োগকর্তার অন্যতম হিসেবে ২০১৭ সালের জন্য ‘বেস্ট এম্প্লয়ার ব্র্যান্ড অফ এশিয়া’ পুরস্কারে ভূষিত হয়েছে।

‘আমরা কোম্পানিজ’-এর ‘বিলিভ ইন বাংলাদেশ’ (যুব ক্ষমতায়ন) কার্যক্রম ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস এবং এমআইএইচআরএম প্রশিক্ষণ ও উন্নয়নে সর্বোচ্চ ঔৎকর্ষ হিসেবে চিহ্নিত করে ‘একসেলেন্স ইন ট্রেইনিং এন্ড ডেভেলপমেন্ট’ পুরস্কার প্রদান করেছে।

এছাড়া, ‘আমরা কোম্পানিজ’-এর প্রধান মানবসম্পদ নির্বাহী অজেয় রোহিতাশূ আল্ কাযী এশিয়ার অন্যতম সেরা মানবসম্পদ নির্বাহী হিসেবে পুরস্কার পেয়েছেন। সিএইচআরও এশিয়া ও ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস-এর দৃষ্টিতে এশিয়ার সেরা ৫০ জন মানবসম্পদ প্রধানের তালিকায় স্থান করে নিয়েছেন তিনি।

আগস্ট ২০১৭-এর এই পুরস্কার নিয়ে অজেয় তৃতীয়বারের মতো মানবসম্পদ নির্বাহী হিসেবে আন্তর্জাতিকভাবে স্বীকৃতি পেলেন। মানবসম্পদ ব্যবস্থাপনায় উৎকর্ষ, পরিচালন-দক্ষতা ও পরবর্তী প্রজন্মকে কর্মে সম্পৃক্ত করার উদ্ভাবনী কৌশলের প্রয়োগ বিবেচনা করে এই পুরস্কারটি দেওয়া হয়। সিএইচআরও এশিয়া হচ্ছে একটি উচ্চ-পর্যায়ের পেশাদারী প্রতিষ্ঠান যা বৈশ্বিক প্রেক্ষাপটে বিভিন্ন প্রতিষ্ঠানের মানবসম্পদ নির্বাহী এবং মানবসম্পদ ব্যবস্থাপনা ও উন্নয়ন নিয়ে কাজ করে থাকে। পুরস্কার দেওয়ার ক্ষেত্রে এই প্রতিষ্ঠানটি এশিয়া থেকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত বিচারক-প্যানেল গঠন করে থাকে এবং খুব সতর্কতার সঙ্গে প্রার্থী নির্বাচন করে।

উল্লেখিত পুরস্কার-প্রাপ্তি করপোরেট জগতে ‘আমরা’র প্রশংসনীয় অবস্থানকেই জানান দেয় যা ‘আমরা কোম্পানিজ’ তার মানবসম্পদ নীতি, কার্যক্রম, কৌশল এবং তার যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে বিশ্ব মানবসম্পদ প্রতিবেশে স্বতন্ত্র স্বকীয়তা প্রতিষ্ঠিত করেছে।

টেকজুম ডটটিভি/১৩আগস্ট/এসআর