রবিবার রংপুরে মেঘনা ব্যাংকের মোবাইল ব্যাকিং সার্ভিস উদ্বোধন করবেন পলক

0

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি// চলতি বছরে আনুষ্ঠানিকভাবে মোবাইল ব্যাংকিং কার্যক্রম শুরু করেছে মেঘনা ব্যাংক লিমিটেড। তারই ধারাবাহিকতায় আগামীকাল রংপুর জেলার মিঠাপুকুর উপজেলায় মেঘনা ব্যাংক লিমিটেড এর মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘ট্যাপ এন পে’ উদ্বোধন করা হবে। এ সেবার উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক।

শনিবার (৯ সেপ্টেম্বর) সোশ্যাল মিডিয়ার আইসিটি পেইজের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে আইসিটি মন্ত্রণালয়।

জানানো হয়, আগামী ১০ সেপ্টেম্বর রংপুরের মিঠাপুকুর এলাকার বেগম রোকেয়া অডিটোরিয়ামে উদ্বোধনী এ অনুষ্ঠানের আয়োজন করা হবে। এখানে সবাইকে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী।

উল্লেখ্য, দেশে প্রথমবারের মত মেঘনা ব্যাংক এ সেবায় ব্যবহার করবে চতুর্থ প্রজন্মের প্রযুক্তি। এ কাজে তাদের প্রযুক্তিগত সহযোগী হিসাবে রয়েছে মোবিলিটি আই ট্যাপ পে বাংলাদেশ লিমিটেড।

‘ট্যাপ এন পে’ হচ্ছে একটি প্রিপেইড অ্যাকাউন্ট, যেখানে মোবাইল নম্বর হবে অ্যাকাউন্ট নম্বর। এএফসি কার্ডের মাধ্যমে পয়েন্ট অব সেল মেশিনের ওপর ট্যাপ করে টাকা লেনদেন ছাড়াই পেমেন্ট করা যাবে।

ট্যাপ এন পে’র সেবাগুলো মধ্যে রয়েছে, ক্যাশ ইন/ক্যাশ আউট, মোবাইল টপ আপ, টাকা ট্রান্সফার, বেতন/ভাতা প্রদান, বিল পেমেন্ট, ক্ষুদ্র ঋণ, ইন্সুরেন্স প্রিমিয়াম পেমেন্ট, টিকেট ক্রয়/বিক্রয়, শপিং, সরকারি কর প্রদান, সরকারি ভাতা/ভর্তুকি প্রদান, গিফট ভাউচার প্রভৃতি।

টেকজুম ডটটিভি/৯সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন