ফেসবুক অ্যাকাউন্টে বিপাকে পাক সেনাপ্রধান

0

ভুয়া ফেসবুক অ্যাকাউন্টের খপ্পড়ে পড়েছেন পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল রাহেল শরিফ। আর বিষয়টি নিয়ে বেশ বিপাকেই পড়েছে পাকিস্তান সেনাবাহিনী। সঙ্গে দুশ্চিন্তায় যোগ হয়েছে দেশটি গোয়েন্দা সংস্থা আইএসআই ও।

ভুয়া ফেসবুক অ্যাকাউন্টে দেখা যায়, প্রোফাইল ছবিতে রাহেল শরিফের ছবি। এছাড়া কাভার ছবিতে জুড়ে দেয়া হয়েছে অপর আরেকটি গ্রুপ ছবি। অপর দিকে পোট্রেট ছবিসহ আইএসআই এর পরিচালক লেফট্যানেন্ট জেনারেল রিজওয়ান আখতারের অ্যাকাউন্টও পাওয়া গেছে। ছবি দেখে বুঝার উপায় নেই যে এটি ভুয়া আইডি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সেনাপ্রধানের এ ভুয়া আইডি নিয়ে ইতিমধ্যে তথ্যমন্ত্রণালয়কে অবহিত করেছে দেশটির সেনাবাহিনী ও গোয়েন্দা সংস্থা।

কেবল পাক-সেনা প্রধানই নয় ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট রয়েছে- আইএসআই এর পরিচালক লেফট্যানেন্ট জেনারেল রিজওয়ান আখতার, ঊর্ধ্বতন কর্মকর্তা জেনারেল হারুন আসলাম ও জেনারেল আসিফ হারুন।

এদিকে পাকিস্তান টেলিকমিউনিকেশন অথরিটির মুখপাত্র খুররম মেহরান বলেন, “ফেসবুক অ্যাকাউন্টের বিষয়ে আইএসআই আনুষ্ঠানিকভাবে আমাদের কাছে অভিযোগ জানিয়েছে। পিটিএএ ধরনের অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে থাকে। ফেসবুক অ্যাকাউন্ট থেকে ভুয়া অ্যাকাউন্ট কিংবা পেইজ সরাতে সরকার ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করছে।”

সূত্র: ডন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন