পর্যটন বাড়াতে হোটেল বুকিংয়ে অনলাইন প্ল্যাটফর্ম জোভাগোর প্রয়াস

0

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি// দেশের বিভিন্ন স্থান ঘুরে দেখতে আগ্রহী থাকেন শিক্ষার্থী। অনেক সময় পরিবার বন্ধুবান্ধব মিলে দেশের বিভিন্ন পর্যটন স্থান ঘুরে দেখেন অনেকেই। পর্যটন শিল্প আরও বাড়াতে কাজ করে যাচ্ছে দেশের বৃহত্তম অনলাইন হোটেল বুকিং প্ল্যাটফর্ম জোভাগো । হোটেল বুকিংকে ডিজিটাল করার পাশাপাশি বিভিন্ন সময় নানা সুবিধা যুক্ত করেছে জোভাগো। ফলে সময়ের সঙ্গে সঙ্গে পর্যটন শিল্প বাড়ছে।

জোভাগোর কান্ট্রি ডিরেক্টও মেহরাজ মুয়ীদ বলেন, পর্যটন শিল্পকে ডিজিটাল করার ক্ষেত্রে জোভাগো অবদান অবদান রাখছে। মানুষ এখন ডিজিটাল সেবা নিচ্ছে। অনলাইনে হোটেল বুকিংয়ের মতো সেবা ব্যবহার করছে। গত এক বছরে এই সেবা গ্রহণের হার অনেকে বেড়েছে। এ ধারা অব্যাহত থাকলে আগামী পাঁচ বছরের মধ্যে অধিকাংশ পর্যটকই অনলাইন হোটেল বুকিং সেবা নিতে শুরু করবেন।

মেহরাজ মুয়ীদ আরও বলেন, জোভাগোর ইনস্ট্যান্ট বুকিং সুবিধায় দেশ-বিদেশের অনেক পর্যটক এ সেবা নিচ্ছেন। দেশে অত্যাধুনিক হোটেল ও রিসোর্ট গড়ে উঠেছে যার প্রচার পাচ্ছে। ঢাকার পাশাপাশি চট্টগ্রাম, সিলেট, রাজশাহী, বান্দরবানসহ সব জেলাতেই অনলাইন হোটেল বুকিং সুবিধা থাকায় অনেকেই এ সেবা ব্যবহার করছেন। ওয়েব ও অ্যাপ্লিকেশন দুভাবেই অনলাইনে হোটেল বুকিং দেওয়ার সুযোগ থাকায় পর্যটকদের জন্য এটি সহজ এক মাধ্যম।

টেকজুম ডটটিভি/১৫ সেপ্টেম্বর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন