বিশ্বের সবচেয়ে বড় মর্যাদাপূর্ণ প্রোগ্রামিং প্রতিযোগিতা এসিএম আইসিপিসি এশিয়া অঞ্চলের ঢাকা পর্বে চ্যাম্পিয়ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডাউন টু দ্য ওয়্যার দল।

প্রতিযোগিতায় প্রথম রানার্স আপ হয়েছে তাইওয়ানের ৩ই৮এনম এবং দ্বিতীয় রানার্স আপ হয়েছে শাবিপ্রবি’র অপর দল আÍপ্রত্যয়ী। চ্যাম্পিয়ান দলকে ইতালি থেকে আনা বিশেষ ক্রেস্ট দেয়া হয়।

শনিবার সন্ধ্যায় মিরপুরে বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) নিজস্ব ক্যাম্পাসে অনু্ষ্ঠিত সমাপনী পর্বে বিজয়ী দলের হাতে পুরস্কার তুলে দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বিইউবিটির ভিসি অধ্যাপক মুহাম্মদ আবু সালেহ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিইউবিটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ সিদ্দিক ও প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী উপস্থিত ছিলেন।

বিজয়ী তিনটি দলই ২০১৫ সালে অনুষ্ঠদ মূল পর্ব “ওয়ার্ল্ড ফাইনালে” অংশ নেবে।

আন্তর্জাতিক নিয়মানুযায়ী এই মূল প্রতিযোগীতার অংশগ্রনের জন্য বাছাই পর্ব অনুষ্ঠিত হয় ৮ নভেম্বর। বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণের জন্য বাংলাদেশ ও আন্তর্জাতিক মিলিয়ে মোট ৭২টি বিশ্ববিদ্যালয় থেকে সর্বমোট ৯৬২টি দল আবেদন করে। এই আবেদন থেকে ৮০২টি দলকে বাছাইপর্বে অংশগ্রহনের সুযোগ দেয়া হয়। এরপর অনলাইন বাছাইপর্বে ৭৭৫ টি দল অংশ নেয়।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন