৪০০ জিবির মেমোরি কার্ড বাজারে !

0

একটি নির্দিষ্ট পরিসর পর্যন্তই সংরক্ষণ করা যায় স্মৃতি, তবে সেই ক্ষুদ্র পরিসরে স্মৃতি সংরক্ষণ করতে ভোগান্তিতে পরতে হয় অনেককেই। সমস্যার সমাধান করতে বাজারে আনছে ৪০০ জিবির মেমোরি কার্ড। এতে সহজেই পূর্ণ হবে না আপনার ধরে রাখা স্মৃতি। একটি বড় পরিসরের মেমোরি কার্ড আপনার নিত্য দিনের স্মৃতি ধরে রাখতে সক্ষম।

প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ম্যাশেবলের এক প্রতিবেদনে বলা হয়েছে, জার্মানির বার্লিনে স্যানডিস্ক তাদের এই মেমোরি কার্ডটি উন্মুক্ত করে। একইদিন মেমোরি কার্ডের পাশাপাশি ১৮ কোর প্রসেসরসমৃদ্ধ মনস্টার পিসি, গ্যাজিলন ভিআর হেডসেটের ঘোষণাও দেয়।

প্রতিটি ১২ মেগাপিক্সেলের দুই মেগাবাইট আকারের প্রায় দুই লাখ ছবি আপনি সংরক্ষণ করতে পারবেন এই মেমোরি কার্ডে। এ ছাড়া চার জিবি করে প্রায় ৮৮টি হাই-ডেফিনিশন চলচ্চিত্র সংরক্ষণ করা যাবে এই মেমোরি কার্ডে। আর ব্লু রে ছবির ক্ষেত্রে সে সংখ্যা দাঁড়াবে ১৬টি। চার মেগাবাইট করে এক লাখ গান সংরক্ষণ করা যাবে এই মেমোরি কার্ডে। এমনকি মেমোরি কার্ডে একটি ডিজিটাল লাইব্রেরি রাখা সম্ভব। সংরক্ষণ করা যাবে প্রতিটি এক মেগাবাইটের প্রায় চার লাখ বই।

৩২ জিবির পর বাজারে জনপ্রিয়তা পাবে সানডিক্স এর এই ৪০০ জিবির মেমোরি কার্ড।নতুন এই মেমোরি কার্ড তাই ভেঙে দিয়েছে অতীত রেকর্ডও। স্যানডিস্কের ৪০০ জিবির এই মেমোরি কার্ডের দাম ধরা হয়েছে ২৫০ মার্কিন ডলার।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন