চাকরির বাজারে তদবির ঠেকাচ্ছে তথ্যপ্রযুক্তি: ইনু

0

চাকরির বাজারে তদবির এবং টেন্ডারবাজি, দলবাজির কুফল থেকে দেশকে রক্ষা করতে তথ্যপ্রযুক্তি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে দাবি করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

রোববার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এনকেও করপোরেশন এবং উমিট লিমিটেডের (বাংলাদেশ) যৌথ উদ্যোগে দেশে প্রথম ইন্টারন্যাশনাল অনলাইন জব ওয়েবসাইট হ্যাপিজবসের (happiijobs.com) উদ্বোধন শেষে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশে এখন উন্নয়নের চাকা ঘুরছে। কেউ আর বেকার থাকবে না। এখন চাকরির জন্য কেউ আর তদবির করতে যায় না। ওয়েবসাইটে বসেই যোগ্য ব্যক্তি তার যোগ্য ঠিকানা খুঁজে পাচ্ছে। তারই অংশ হিসেবে এই হ্যাপিজবসের যাত্রা শুরু হলো।

এই অনলাইন জব ওয়েবসাইটের মাধ্যমে দেশ-বিদেশে যোগ্য লোককে উপযুক্ত জায়গায় চাকরির ব্যবস্থা করা সম্ভব হবে বলেও আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী।

হাসানুল হক ইনু বলেন, ডিজিটাল বাংলাদেশে এই সাইটটির মাধ্যমে চাকরিপ্রার্থী ও চাকরিদাতার মধ্যে সংযোগ স্থাপন করা সম্ভব হবে। বিশ্বায়নের যুগে এ উদ্যোগ দেশে-বিদেশে চাকরির সুযোগ সৃষ্টির পাশাপাশি পণ্য বিক্রির একটি নতুন দ্বার খুলেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এমকেও করপোরেশনের (ইউএসএ) প্রেসিডেন্ট নাজমুল কোরেশী, এনআরবির চেয়ারপারসন শেকিল চৌধুরী, ইউএমআইটি লিমিটেডের চেয়ারম্যান শামসুল আরেফিন প্রমুখ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন