ইস্ট-ওয়েস্টে অনুষ্ঠিত হলো রবির ক্যারিয়ার কার্নিভাল

0

তরুণ শিক্ষার্থীদের ক্যারিয়ার সম্পর্কে দিকনির্দেশনা প্রদান এবং মোবাইল ফোন শিল্পে কাজের সুযোগ ও ধরন সম্পর্কে জানাতে রোববার ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি (ইডব্লিওইউ) ক্যাম্পাসে অনুষ্ঠিত হলো ক্যারিয়ার কার্নিভাল।

মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেডের আয়োজনে কার্নিভালের ক্যাম্পাসে একটি ক্যারিয়ার বুথ স্থাপন করা হয়। এই বুথ থেকে শিক্ষার্থীদের রবিতে চাকরি ও ইন্টার্নশিপের সুযোগ সম্পর্কে ধারণা দেয়া হয়। এছাড়া ক্যারিয়ার বুথে জীবনবৃত্তান্ত জমা দেয়ার সুযোগ পেয়েছেন ইডব্লিওইউ’র শিক্ষার্থীরা। আয়োজনের অংশ হিসাবে শিক্ষার্থীদের সামনে রবির কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।

রবির মূল কোম্পানি মালয়েশিয়ার আজিয়াটা গ্রুপ বারহাদ ও এর বৈশ্বিক কার্যক্রম সম্পর্কেও একটি তথ্যসমৃদ্ধ উপস্থাপনার আয়োজন করে অপারেটরটি। রবিতে চাকরির সুযোগ সম্পর্কে জানাতে ‘ক্যারিয়ার অ্যাট রবি’ নামে একটি সেশনের আয়োজন ছিল।

পাশাপাশি রবিতে চাকরির অভিজ্ঞতা নিয়ে এশিয়ার বেশ কয়েকটি দেশে আজিয়াটা গ্রুপ বারহাদের অন্যান্য কোম্পানিতে তাদের কাজের সুযোগ পাওয়ার বিষয়টি সম্পর্কেও ধারণা দেয়া হয়।

রবি আজিয়াটা লিমিটেডের মার্কেট অপারেশনের জেনারেল ম্যানেজার শোভন চক্রবর্ত্তীর পরিচালনায় আয়োজিত ‘ক্যারিয়ার অ্যাট সেলস’ সেশনে শিক্ষার্থীদের বিপণনের চ্যালেঞ্জ ও সুযোগ সম্পর্কে ধারণা দেয়া হয়। এ সময় বিক্রয়ের ক্ষেত্রে সঠিক দৃষ্টিভঙ্গি ও মার্জিত আচরণ গুরুত্ব বলে জানান তিনি। শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে প্রাণবন্ত হয়ে ওঠে সেশনটি।

রবি’র মার্কেট অপারেশনের জেনেরাল ম্যানেজার মোশাররফ আলম খান ইয়াফি’র কৌতুকাভিনয়ের মাধ্যমে ইস্ট-ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার কার্নিভালটি শেষ হয়। অনুষ্ঠানে রবি’র রিসোর্সিংয়ের ভাইস প্রেসিডেন্ট শারমিন সুলতানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন