শীঘ্রই বাজারে আসছে ‘মাইক্রোসফট অফিস- ২০১৯’

0

আগামী বছরেই বাজারে আসছে ‘মাইক্রোসফট অফিস বা এমএস অফিস’ -এর নতুন সংস্করণ। নতুন এই সংস্করণের নাম ‘অফিস-২০১৯’। ‘অফিস-২০১৯’ বাজারে ছাড়ার ঘোষণাও করে দিয়েছে মাইক্রোসফট।

এক্সেল ব্যবহারকারীর হালনাগাদ ফর্মুলা ও চার্ট, পাওয়ার পয়েন্ট ব্যবহারকারীরা অ্যানিমেশন ফিচার পাবেন। আগামী বছরের মাঝামাঝি সময়ে নতুন সফটওয়্যারের প্রিভিউ সংস্করণ পাওয়া যাবে বলে ঘোষণা দিয়েছে মাইক্রোসফট।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডোতে অনুষ্ঠিত মাইক্রোসফট ইগনাইট সম্মেলনে দেওয়া এই ঘোষণায় মাইক্রোসফট কর্তৃপক্ষ আরও জানিয়েছে, অফিস-২০১৯ সংস্করণে তথ্যপ্রযুক্তি ফিচার, ব্যবহারযোগ্যতা বাড়াতে সার্ভার হালনাগাদ, কণ্ঠস্বর প্রযুক্তি ও নিরাপত্তার বিষয়গুলোও যুক্ত করা হচ্ছে।

অফিস ২০১৯-এ থাকছে এক্সেল ব্যবহারকারীদের জন্য নতুন ফর্মুলা ও নতুন চার্ট সিস্টেম। পাওয়ার পয়েন্ট ব্যবহারকারীদের জন্য থাকছে নতুন অ্যানিমেশন ফিচার। যারা মাইক্রোসফটের ক্লাউডভিত্তিক ফিচার ব্যবহার করতে চান না তাদের জন্যই মাইক্রোসফট নিয়ে আসছে অফিস-২০১৯ সংস্করণটি।

ক্লাউড প্রযুক্তির ওপর মাইক্রোসফট বেশি গুরুত্ব দিলেও এ অফিস স্যুট ব্যবসায়ীদের কাজে লাগবে বলেই মনে করছে প্রতিষ্ঠানটি। ২০১৫ সালে অফিস স্যুটটির সর্বশেষ বড় হালনাগাদ ‘এমএস অফিস ২০১৬’ উন্মুক্ত করেছিল মাইক্রোসফট। তথ্যসূত্র: সিএনএন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন