শেখ হাসিনা স্বপ্ন দেখান না, তা বাস্তবায়নও করেন

0

শাহজালাল রোহান, টেকজুম ডটটিভি// প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখান না, তাবাস্তবায়নও করে বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি আজ যশোরে নবনিমিত যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক উদ্বোধন কালে এ কথা বলেন।

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের আয়োজনে দিনব্যাপী এই চাকরি মেলার আয়োজন করা হয়েছে। মেলায় ৩৫টি প্রতিষ্ঠান চাকরিপ্রার্থীদের কাছ থেকে জীবন-বৃত্তান্ত সংগ্রহ করছে। পাশাপাশি দেয়া হচ্ছে চাকরি বাজারে নিজেকে উপযুক্ত হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় পরামর্শ।

পলক বলেন, শেখ হাসিনা ক্ষমতায় গেলে দেশের মানুষ কিছু পায়। তার প্রমাণ যশোরের এই সফটওয়্যার টেকনোলজি পার্ক। তিনি এই পার্কের স্বপ্ন দেখিয়েছিলেন যশোরবাসীকে। তিনি তা বাস্তবায়নও করেছেন।

তরুণদের উদ্দেশ্যে করে পলক বলেন, আজকে আপনারা যারা চাকরিপ্রার্থী হিসেবে এখানে এসেছেন তারা সবাই চাকরি না পেলেও হতাশ হবেন না। নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুললে চাকরি আপনাদের হবেই। দেশের সব তরুণদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তিতে সারা পৃথিবীতে এখন প্রচুর কর্মসংস্থানের সৃ্ষ্টি হয়েছে। পিছিয়ে নেই বাংলাদেশও । তথ্যপ্রযুক্তি খাতের চাকরির বাজার বেড়েই চলেছে।

যশোরবাসীকে উদ্দেশ্যে করে পলক বলেন, আপনাদের জন্য আরও একটি সুখবর। জানুয়ারিতেই এখানেই আরও একটি চাকরী মেলার আয়োজন করা হবে। যেখানে আরও নতুন নতুন প্রতিষ্ঠান যুক্ত হবে। নতুন কর্ম সংস্থানের সুযোগ হবে

বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক ও সচিব হোসনে আরা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, যশোর ৩ আসনের সংসদ সদস্য কাজি নাবিল আহমেদ। জেলা প্রশাষক মো. আশরাফ উদ্দিন, জেলা পুলিশ সুপার, আনিসুর রহামন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচায আনোয়ার হোসাইন এবং বেসিস সভাপতি মোস্তাফা জব্বারসহ তথ্য প্রযুক্তি খাতে সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ।

(টেকজুম ডটটিভি/৫অক্টোবর/রোহান)

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন