এমার্জিং স্টার্টআপ এ্যাওয়ার্ড পেল ৩ নতুন উদ্যোগ

0

বাংলাদেশের ভিন্ন ১০টি ক্যাটাগরিতে সেরা ১০টি স্টার্টআপ কে নিয়ে আয়োজিত হল “স্টার্টআপ টক ২১০৭”। ২০০ এর অধিক স্টার্টআপ ফাউন্ডারকে নিয়ে এ অনুষ্ঠান আয়োজন করে ই-ক্যাব ইয়্যুথ ফোরাম ও ব্রেকবাইট ।

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অডিটোরিয়ামে দিনব্যাপী উদ্যোক্তাদের নিয়ে কর্মশালায়, সফল উদ্যোক্তাদের আলোচনা এবং নতুন উদ্যোক্তাদের প্রতিযোগীতা নিয়ে “স্টার্ট আপ টক ২০১৭” আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রথমেই বিডিজবস ডটকমের সাফল্যের গল্পগুলো নিয়ে আসেন এর প্রতিষ্ঠাতা ও সাবেক বেসিস সভাপতি ফাহিম মাশরুর। নতুন উদ্যোক্তাদের উদ্যেশ্যে তিনি জানান, “স্টার্টআপ কোন ১০০ মিটারের স্প্রিন্ট প্রতিযোগিতা নয়, বরং ম্যারাথন রেস। সফল হতে হলে লেগে থাকতে হবে।”

এছাড়াও এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন চালডাল ডটকমের প্রতিষ্ঠাতা জিয়া আশরাফ, পাঠাও এর হোসাইন এম ইলিয়াস, সেবা.xyz এর আদনান ইমতিয়াজ, টেন মিনিট স্কুলের আয়মান সাদিক, টিকটকের ওমর শরীফ, সাদমার্ট এর সাদমান সাকিব, সিমেড হেলথ এর খন্দকার আব্দুল্লাহ আল মামুন, সিন্দাবাদ ডটকমের জিসান কিংশুক হক এবং ঢাকা লাইভের সাহাব উদ্দিন রিয়াদ।

সমাপণী আয়োজনে ৬০ উদ্যোক্তাদের থেকে বাছাই করে আনা ১০ উদ্যোক্তা বিচারকদের সামনে নিজেদের ব্যাবসা উপস্থাপন করেন। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন, গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের অতিরিক্ত সচিব সুশান্ত কুমার সাহা, আমেরিকান এলামনাই এসোসিয়েশন এর প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবির, ই-কমার্স এসোসিয়েশন এর প্রেসিডেন্ট রাজীব আহমেদ, বিডি ভেঞ্চচার এর ম্যানেজিং ডিরেক্টর শওকাত হোসাইন প্রমুখ। সেখানে থেকে এমার্জিং স্টার্টআপ হিসেবে নির্বাচিত হয় “অল্টার ইয়্যুথ”, “ল্যান্ড নক” এবং “আমার উদ্যোগ” ।

ই-ক্যাব ইয়্যুথ ফোরাম ও ব্রেকবাইটের উদ্যোগে আয়োজিত “স্টার্টআপ টক ২০১৭” এর পৃষ্ঠপোষক লজিস্টিক কোম্পানী টিকটক এবং পেমেন্ট গেটওয়ে এসএসএল কমার্জ।

আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আজকেরডিল, একফিনট্যাক্স, কোডেজ কর্পোরেশন, ঢাকা লাইভ, জেসিআই ঢাকা হেরিটেজ, স্পার্ক এক্সেলেরেটর, গুগোল বিজনেস গ্রুপ সোনারগাঁ, তরু, আমেরিকান এলামনাই এসোসিয়েশন, রিভেরি, আপনজোন ডটকম, রিভেরি এবং স্টার ইয়্যুথ।

 

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন