ফুল ভিশন ডিসপ্লের স্মার্টফোন ‘সিম্ফনি জেড১০’ বাজারে

0
 উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিম্ফনি মোবাইলের সিনিয়র ডিরেক্টর জনাব মাকসুদূর রহমান, ডিরেক্টর অব মারকেটিং, জনাব আশরাফুল হক, ডেপুটি ডিরেক্টর, সেলস, জনাব ইরফানুল হক এবং রবির পক্ষ থেকে, ভাইস প্রেসিডেন্ট, ডিভাইস এন্ড ডাটা বিজনেস, কেভিন হেনরী।

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি//  ফুল ভিশন ডিসপ্লে বর্তমান সময়ের স্মার্টফোনের সবচেয়ে জনপ্রিয় একটি প্রযুক্তি। তাই স্মার্টফোন নির্মাতারা এখন ফুল ভিশন ডিসপ্লে এর দিকে ঝুঁকছেন। যদিও খুব বেশি কোম্পানী এখনো এই ধরণের স্মার্টফোন বাজারে আনেনি। বাংলাদেশের স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি মোবাইল দেশের বাজারে প্রথম ফুল ভিশন ডিসপ্লে এর একটি স্মার্টফোন ‘সিম্ফনি জেড১০’ উদ্বোধন করছে।

বুধবার (১১ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে নতুন এই ডিভাইসটির উদ্বোধন করে সিম্পনি।

এ্যান্ডরয়েড ন্যুগাট ৭.১.২ চালিত অপারেটিং সিস্টেম এর ‘সিম্ফনি জেড১০’ এর সবথেকে বড় আকর্ষণ এর ডিজাইন। কেননা এর ফুল ভিশন ডিসপ্লে ফোনটির ডিজাইনই পরিবর্তন করে দিয়েছে। সামনের দিক টি এক কথায় দারুন দেখতে। ব্যাকসাইডটি মেটাল ও প্লাস্টিক বিল্ড এবং ফ্রন্ট সাইডে আছে ৫.৭ ইঞ্চ ডিসপ্লে এবং এরই উপর আছে ২.৫ডি কার্ভড ডিসপ্লে প্যানেল । এর স্ক্রীণ টু বডি রেশিও ৮৩% । ৫.৭ ইঞ্চ এইচডি আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এতে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা ১৪৪০*৭২০পি এবং এ্যাসপ্যাক্ট রেশিও 18:9। এই স্মার্টফোনে ভিডিও গুলো খুবই ইমারসিভ একটা ফিল দেয় এবং এতে অন স্ক্রীণ নেভিগেশন বাটন দেওয়া হয়েছে।

‘সিম্ফনি জেড১০’ এ ব্যাবহা হয়েছে স্ন্যাপ ড্রাগন ৪২৫ কোয়াড কোর ১.৪ গিগাহার্জ প্রসেসর, ৩ জিবি র‍্যাম এবং ৩২ ইন্টার্নাল স্টোরেজ। মেমোরী কার্ড এর মাধ্যমে আরো বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। হাই ডিমান্ডিং গেম গুলো খেলা যাবে অনায়াসে।

‘সিম্ফনি জেড১০’ এ আছে ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস ব্যাক ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল অটোফোকাস ফ্রন্ট ক্যামেরা। দুইটি ক্যামেরাতেই ফ্ল্যাশ আছে যার মধ্যে সুন্দর ও প্রাণবন্ত ছবি তোলার জন্য সামনের ক্যামেরায় আছে সেলফি সফট লাইট। পোর্টরেট মোড থাকছে ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরায় ছবিতে বোকেহ ইফেক্ট দেওয়ার জন্য। ক্যামেরা তে অন্যান্য ফিচার হিসেবে আছে টাইম ল্যাপস, অটো এইচডিআর, ফেস বিউটি, অটো পোর্টরেট, অটো সিন ডিটেকশন, অটো নাইট মোড, সুপার পিক্সেল সহ সিন ফ্রেম সহ আরো অনেক ফিচার।

থার্ড জেনারেশন এর ফিংগারপ্রিন্ট দেওয়া হয়েছে এই স্মার্টফোনটিতে। ফিংগার প্রিন্ট ফোন আনলক হবে চোখের পলকে। তাছাড়া ফিংগারপ্রিন্ট সেন্সর দিয়ে ছবি তোলা যাবে।ফোনটিতে আরো আছে 4G সুবিধা।

এছাড়াও জি-সেন্সর, এ্যাক্সিলারেটোমিটার, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর নামে আরো কিছু সেন্সরও এই স্মার্টফোনে আছে।

আজ থেকে সিম্ফনির সকল আউটলেট এবং রবি ও এয়ারটেল এর সকল কাস্টমার সেন্টার এ Symphony Z10 গ্রে এবং ব্ল্যাক কালারে পাওয়া যাচ্ছে মাত্র ১৫,৯৯০ টাকায় এর সাথে আরো আছে ১৩০০ টাকার ফ্রী রবি বান্ডেল অফার।

টেকজুম ডটটিভি/১১ অক্টোবর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন