আট বছরে পা রাখলো ওয়েব সল্যুশন সেবাদাতা প্রতিষ্ঠান ইওয়াই হোস্ট

0

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, টেকজুম ডটটিভি/দেশের তথ্যপ্রযুক্তির বাজার একদিকে যেমন সম্প্রসারিত হচ্ছে তেমনিভাবে পাল্লা দিয়ে বাড়ছে তথ্য প্রযুক্তি সেবাদানকারী কোম্পানীগুলোর চাহিদা। আর এই চাহিদার যোগান দিতে দিতেই দেশের বাজারে সুনামের সাথে সাত বছর পূর্ণ করলো দেশিয় হোস্টিং ও ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠান ইওয়াইসফট লিমিটেড।  ইওয়াইহোস্ট ব্রান্ড নামে হোস্টিং সেবা প্রদান করে আসছে ইওয়াইসফট ২০১০ থেকে।

মঙ্গলবার রাতে রাজধানীর শ্যামলীতে প্রতিষ্ঠানটির নিজস্ব কার্যালয়ে সপ্তম বর্ষপূর্তি। উদযাপন করা হয়।  এসময় দেশের বেসিস, ই-ক্যাব, হোস্টিং সেবাদাতা প্রতিষ্ঠানও সফটওয়ার প্রতিষ্ঠানছাড়াও তথ্যপ্রযুক্তি অঙ্গনের পরিচিত মুখগুলোর ভিড়ে উৎসবমুখর হয়ে উঠেছিল পুরো পরিবেশ।  

ইওয়াইসফট দেশের সীমানা পেরিয়ে এখন তাদের দৃষ্টি স্থাপন করেছে বিদেশের গন্ডিতেও। আর সেই লক্ষ্যে তারা কাজ করে যাচ্ছে স্বনামধন্য আন্তর্জাতিক কোম্পানীগুলোর সাথে।  অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল ইওয়াইসফটের দেশী বিদেশী শুভাকাংক্ষী, সহকর্মীদের পাঠানো ভিডিও শুভেচ্ছা বার্তা। ভিডিওতে বার্তা পাঠিয়েছেন ইওয়াইসফটের আন্তর্জাতিক সহযোগী প্রতিষ্ঠানগুলো।  যাদের মধ্যে যুক্তরাষ্ট্র থেকে ইনক্যাপসুলা, ক্লাউড লিনাক্স, রাশিয়া থেকে প্লেস্ক,  আইএসপিএস সিস্টেম, এন্ডুরেন্স ইন্টারন্যাশনাল গ্রুপ ও জেন.এক্সওয়াইজেড।

অনুষ্ঠানস্থলে উপস্থিত থেকে শুভেচ্ছাবার্তা প্রদান করেছেন বেসিসের ডিরেক্টর মোস্তাফিজুর রহমান সোহেল,  ইক্যাবের (ইকমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ) প্রেসিডেন্ট রাজীব আহমেদ, এক্সনহোস্টের প্রধান নির্বাহী সালেহ আহমেদ, স্পিডহোস্টের প্রধান নির্বাহী শাহাদাত হোসেন, আমার দেশ আমার গ্রামের সহ প্রতিষ্ঠাতা আতাউর রাহমান, স্টোরিয়ার সহ প্রতিষ্ঠাতা হাসিব বিন রফিক প্রমুখ।

অনুষ্ঠানে মেট্রোনেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীর বলেন, “ইওয়াইহোস্টের সাথে দেশিয় ডাটাসেন্টার এর সুবিধা দিতে মেট্রোনেট সবসময় পাশে থাকবে।”

ইক্যাবের প্রেসিডেন্ট রাজীব আহমেদ তার শুভেচ্ছা বলেন, “ দেশে হোস্টিং এবং সফটওয়ার নিয়ে আমরা এসোসিয়েশনে প্রচুর অভিযোগ পাই। এদিক থেকে ইওয়াইহোস্ট এক উজ্জ্বল ব্যতিক্রম।”

অনুষ্ঠানে ইওয়াইসফটের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন বলেন, “২০১০ থেকে ওয়েব সলুশান সেবা নিয়ে বাংলাদেশ বাজারে যাত্রা শুরু করে ইওয়াইসফট।  সাত বছরের পথ পরিক্রমা মোটেও সহজ ছিলো না।  ইওয়াইহোস্ট এখন দেশের মধ্যেই বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠানকে আন্তর্জাতিক মানের সেবা প্রদান করে যাচ্ছে তাদের অত্যাধুনিক হোস্টিং প্রযুক্তির মাধ্যমে।  
তিনি বলেন, বাংলাদেশ সহ পুরা এশিয়া অঞ্চলের জন্য খুব কম ল্যাটেন্সি এবং দ্রুত সার্ভার এর গতিতে সেবা দিতে ইওয়াইহোস্ট আন্তর্জাতিক বাজারে বাংলাদেশ এবং সিঙ্গাপুরের সার্ভার থেকে আন্তর্জাতিক মানে সেবা দিচ্ছে।“

ইমরান বলেন, আগামীদিনের ওয়েবসেবার স্বরুপ পরিবর্তিত হতে যাচ্ছে অনেকখানিই।  আর এই পথচলাতেই দেশীয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে নেতৃত্ব দিচ্ছে ইওয়াইসফটের মত আধুনিক ওয়েব সেবাদাতা প্রতিষ্ঠানগুলো।

এছাড়াও শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন বাক্য’র  প্রেসিডেন্ট তৌহিদ হোসেন, জনপ্রিয় মুখ সোলায়মান সুখন, বেসিসের ডিরেক্টর ও ম্যাগনিটো ডিজিটাল এর প্রধান রিয়াদ শাহির এম হুসাইন প্রমুখ।

টেকজুম ডটটিভি/১১ অক্টোবর/এসআর

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন