কাল উদ্বোধন হচ্ছে আইসিটি এক্সপো ২০১৭

0

আগামীকাল বুধবার ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭। মেক ইন বাংলাদেশ স্লোগানে এই মেলার আসর বসবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন(বিআইসিসি) কেন্দ্রে। ১৮ থেকে ২০ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রদর্শনীটি চলবে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এক্সপোটির আয়োজন করেছে।

গত বুধবার সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

১৮ অক্টোবর সকালে প্রদর্শনীটি উদ্বোধন করবেন পরিকল্পনা প্রতিমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। প্রদর্শনীটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম, সেলিব্রেটি, হারমনি, কার্নিভাল, মিল্কিওয়ে, মিডিয়া বাজার, উইন্ডি টাউনের বিস্তৃত এলাকাজুড়ে অনুষ্ঠিত হবে। পুরো প্রদর্শনীকে ১০টি জোনে ভাগ করা হয়েছে। ১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হবে।

১৮ থেকে ২০ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। তবে অনলাইন কিংবা প্রদর্শনী কেন্দ্রে এসে তাৎক্ষণিকভাবে নিবন্ধনের মাধ্যমে প্রবেশ করা যাবে।তাইওয়ান, মালয়েশিয়া, রাশিয়া, জাপানসহ দেশীয় ও আন্তর্জাতিক প্রায় অর্ধশত খ্যাতিমান বক্তা ও উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি-ব্যক্তিত্ব এবং উৎপাদক ও উদ্যোক্তাগণও এ প্রদর্শনীতে অংশগ্রহণ করবেন।

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন