বাংলাদেশে লুমিয়া ৫৩৫ ডুযেল সিম মোবাইল ডিভাইস বাজারজাত করার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট বাংলাদেশ। সদ্য অবমুক্ত এই স্মার্টফোনে রয়েছে পাঁচ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল ফ্রন্ট ফেইসিং ক্যামেরা এবং প্রশস্ত ও পাঁচ ইঞ্চি ডিসপ্লে।

পাঁচ মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ফ্রন্ট ফেইসিং ক্যামেরায় সুবিস্তৃত পটভূমি উঠে আসে এবং স্কাইপ ভিডিও কল ও সেলফিতে অধিকসংখ্যক বন্ধু বা স্বজনের ছবি তোলা যায়।

আজকাল মানুষ শুধু স্কাইপ ভিডিও কলে অবিস্মরণীয় মুহূর্তগুলোর ছবি ধারণ আর সাবলীলভাবে ভয়েস ও ভিডিও রেকর্ড করার মধ্যেই সীমাবদ্ধ থাকতে চান না, তারা আরো বেশি কিছু চান। যেমন- তারা ছবি ও ভিডিওগুলো নিজেদের পছন্দ অনুযায়ী এডিট করে অন্যদের সঙ্গে শেয়ার করতে চান। নতুন এই মোবাইল ফোন সেটে বিনামূল্যে ১৫ জিবি (গিগাবাইট) ওয়ানড্রাইভ ক্লাউড স্টোরেজ রয়েছে; যেখানে ফটো, ভিডিও ও অফিস ডকুমেন্টস ইত্যাদি নিরাপদে সেভ করে রাখার পাশাপাশি প্রয়োজনে অন্যদের সঙ্গে শেয়ার করা যাবে।

লুমিয়া ৫৩৫ ডিভাইসটির পাঁচ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লেতে মাইক্রোসফট আউটলুক আছে; যেটি দিয়ে চলার সময় কর্মক্ষেত্র ও ব্যক্তিগত ই-মেইল বিনিময় করা যাবে। এতে স্মার্ট ডুয়াল সিম বা দুটি স্মার্ট সিম ব্যবহারের সুবিধা থাকায় কল ও টেক্সট মেসেজ মিস হবে না।

লুমিয়া ৫৩৫ ডুয়েল সিম মোবাইল ডিভাইসটি সবুজ, কমলা, সাদা, ও কালো এই চার রংয়ে বাজারে পাওয়া যাবে। বাংলাদেশের বাজারে সেটটির দাম নির্ধারণ করা হয়েছে ১১,৪৯৯ টাকা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন