সেরা ফ্রিল্যান্সারের ৭ পুরস্কার র‌্যাডিসন আইটির

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// সারাদেশ থেকে আগত ফ্রিল্যান্সারদের মধ্যে ১৭টি সম্মাননা দেয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়। এর মধ্যে ২টি জাতীয় ও ১৫টি বিভাগীয়। জাতীয় ২টিই সম্মাননা পান র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজি লিমিটেডের প্রশিক্ষণার্থী চট্টগ্রামের রায়হান মাহমুদ ও মৌলভীবাজারের শারমিন আহমেদ।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনলাইন পেমেন্ট সিস্টেম পেপালের জুম সেবা উদ্বোধন শেষে ফ্রিল্যান্সার সম্মেলনে এই পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি-বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

একই অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়েছে ফ্রিল্যান্সার সম্মেলন। সারাদেশ থেকে আগত ফ্রিল্যান্সারদের আগমনে মুখরিত ছিল বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র। এসময় এলইডিপি প্রজেক্টের আওতাধীন প্রশিক্ষণার্থী সেরা ফ্রিল্যান্সারদের বিভিন্ন ক্যাটেগরিতে ১৭ টি বিশেষ সম্মাননা দেয়া হয়। এর মধ্যে ৭টি সম্মাননা পেয়েছে র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজি লিমিটেডের প্রশিক্ষণার্থীরা।

এছাড়াও বিভাগীয় পর্যায়ে সম্মাননা পাওয়া র‌্যাডিসন ডিজিটাল টেকনোলজি লিমিটেডের অন্যান্য প্রশিক্ষণার্থীরা হলেন, রাঙ্গামাটি জেলার শুভঙ্কর চাকমা, ব্রাক্ষ্মণবাড়িয়ার সীরাত রাজ্জাকী ও সুনামগঞ্জের মোবারক হোসেন।

বিভাগীয় পর্যায়ে সম্মাননা পাওয়া অন্য প্রশিক্ষণার্থীরা হলেন, ঢাকা বিভাগের সাদিয়া সুলতানা, বাপ্পা শর্মা, ময়মনসিংহ বিভাগের মো. আলামীন হোসাঈন, আফরিনা ফারজিন নওরিন, রাজশাহী বিভাগের তানজিমা আক্তার, মো. মুজিবুল হক, রংপুর বিভাগের সাফিনা আক্তার, এসএম ইমরান ইসলাম, খুলনা বিভাগের বিশ্বজিৎ অধিকারী, মৌরিন রহমান, বরিশাল বিভাগের নিকর সিকদার ও সুলতানা রাজিয়া পলি।

তরুণ ও উদীয়মান এ ফ্রিল্যান্সারদের উদ্দেশ্যে কথা বলেন সজিব ওয়াজেদ জয়। তিনি বলেন, ‘আপনারা দীর্ঘ দিন দেশে পেপাল সার্ভিসের দাবি জানিয়ে আসছিলেন। আপনাদের কষ্টের টাকা যেন কেউ মেরে দিতে না পারে বা প্রতারিত না হন সেজন্য আমরা এ ব্যবস্থা চালু করলাম। ’

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ডাক ও টেলিযোগাযোগ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং আইসিটি সচিব সুবীর কিশোর চৌধুরী।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন