রাজধানীতে ফেসবুক ডেভেলপার সার্কেলের ‘হ্যাক ডে’ উদযাপন

0

টেকজুম টিভি  ডেস্ক// বিশ্বের অন্যান্য দেশের মত এই প্রথম বাংলাদেশে অনুষ্ঠিত হলো ‘হ্যাক ডে’।

কমিউনিটি চ্যালেঞ্জ উদযাপন করতে ফেসবুক ডেভেলপার সার্কেল : ঢাকা,  গতকাল  রাজধানীর  ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) মিলনায়তনে দিনব্যাপী ‘হ্যাক ডে’ আয়োজন করে।

এই ‘হ্যাক ডে’তে ১০০ জন ডেভেলপার ফেসবুক প্রযুক্তি ব্যবহার করে অন্যান্য ডেভেলপারদের জন্য সমাধান তৈরি করেন, যা তাদের কোডিং দক্ষতা উন্নত করে এবং তাদের আরো দক্ষ কোডার হতে সাহায্য করে। এই আয়োজনে তারা বিভিন্ন উদ্ভাবনী সমাধান নিয়ে এসেছেন, যা দক্ষ ফেসবুক বিচারে কমিটি দ্বারা পর্যালোচনা করা হবে এবং বিজয়ীরা পুরস্কার হিসেবে ১ লাখ ৬৫ হাজার মার্কিন ডলার জেতার সুযোগ পাবেন।

ফেসবুক ডেভেলপার সার্কেল : ঢাকা এর লিড আরিফ নিজামী বলেন, ‘ফেসবুক কমিউনিটি চ্যালেঞ্জ : হ্যাক ডে বাংলাদেশের ডেভেলপারদের জন্য সর্বোত্তম এবং অত্যাধুনিক প্রোগ্রাম এবং সেখানে কাজ করার অনেক সুযোগ আছে। অংশগ্রহণকারীরা যে ধরনের সলিউশন তৈরি করেছে সেটিকে উন্নত এবং মার্কেট রেডি করার জন্য ফেসবুক ডেভেলপার সার্কেল : ঢাকা তাদেরকে বিভিন্ন কার্যক্রম দিয়ে সাহায্য করবে’।

ফেসবুক ডেভেলপার সার্কেল : ঢাকা ভবিষ্যতে টেকনোলজি বিকাশের জন্য ফেসবুক প্রযুক্তি ব্যবহার করে কমিউনিটিকে সাহায্য করে। এটি অফলাইন ইভেন্ট, মিট আপ, রোডশো, হ্যাক ডে ইত্যাদি পরিচালনা করে যাতে ডেভেলপাররা একসাথে একটি ডেডিকেটেড ফেসবুক গ্রুপের মাধ্যমে অনলাইন যোগাযোগ এবং পারস্পরিক সহযোগিতা করতে পারে।

ফেসবুক ডেভেলপার সার্কেল: ঢাকা ডেভেলপারদের জন্য সর্বদা উন্মুক্ত। এই সার্কেলের  মেম্বার হতে যেতে হবে : https://www.facebook.com/groups/DevCDhaka এই লিংকে।

হ্যাক ডে এর পড়েই ফেসবুক ডেভেলপার সার্কেল: ঢাকা এর কিছু রোডশো করার পরিকল্পনা রয়েছে যা ডেভেলপারদের অভিজ্ঞতা বাড়াবে এবং ফেসবুক কমিউনিটির সাথে সম্পর্ক তৈরি করবে।

টেকজুম টিভি/এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন