আসছে মোটোরোলার এক দুর্ধর্ষ স্মার্টফোন

0

অনলাইন ডেস্ক, টেকজুম ডটটিভি// মোবাইল ফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান মোটোরোলা গত সেপ্টেম্বরে ঘোষণা করেছিল তাদের নতুন ফোন মটো এক্স ফোর। এই ঘোষনার সাথে সাথেই কোম্পানি ফোনের অ্যানড্রয়েড ওয়ান ভেরিয়েন্টের ঘোষণা করেছিল ।

মটো এক্স ফোর এর প্রধান আকর্ষণ হচ্ছে মেটাল ও গ্লাস ডিজাইন বডি।যা ফোনটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে। আরও থাকছে ফোনের পিছনে থাকছে ডুয়াল ক্যামেরা সেট-আপ। ফোনটি আইপি ৬৮ সার্টিফায়েড, অর্থাৎ এই ফোন সম্পুর্ণভাবে ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্ট। এছাড়াও এই ফোনে গুগুল নাও ও অ্যামাজন অ্যালেক্সা দুই চলবে।

ফোনের সামনে থাকছে একটি ৫.২ ইঞ্চির আইপিএস ফুল এইচডি ১০৮০ পিক্সেলের ডিসপ্লে। সাথে ডিসপ্লের উপরে থাকছে গরিলা গ্লাস 4 এর সুরক্ষা।ফোনের ভিতরে থাকছে অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ চিপসেট।

দুইটি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে বাজারে। একটিতে থাকছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি রম। এবং অন্যটিতে থাকছে ৪ জিবি রম ও ৬৪ জিবি রম। ফোনের পিছনে থাকছে একটি ১২ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সাথে একটি ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা। আর ফোনের সামনে থাকছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা সাথে ফ্ল্যাশ।

ফোনটি চলবে অ্যানড্রয়েড নুগাট দিয়ে। এটি একটি অ্যানড্রয়েড স্মার্টফোন অপারেটিং সিস্টেম। যা গুগুলের নতুন উদ্ভাবিত সিস্টেম।মটো এক্স ফোরের ব্যাটারি ৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি। ফোনের সামনে হোম বাটনের সাথেই রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

তবে গত সপ্তাহেই ইন্টারনেটে ফাঁস হয়ে গিয়েছিল নতুন মটো এক্স ফোর এর দাম। এক ছবিতে দেখা গিয়েছিল ফোরজিবি র‌্যাম ও ৬৪ জিবি রম স্টোরেজ ভেরিয়েন্টের দাম ২৩,৯৯৯ টাকা। সেখানে আরও বলা হয়েছিল সম্ভবত সুপার ব্ল্যাক আর স্টারলিং ব্লু রঙে পাওয়া যাবে ফোনটি।

আগামী ১৩ তারিখ ফোনটি বাজারে আসবে বলে জানিয়েছে মোটোরোলা স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

টেকজুম টিভি/এইচএসএ

 

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন