২০১৭ সালের সেরা ট্যাবলেট

0

অনলাইন ডেস্ক, টেকজুম ডটটিভি// এ বছরে ট্যাবলেট এর বাজারে বেশ কিছু নতুন ট্যাব দেখা মিলেছে। শুধু কমদামের অ্যান্ড্রয়েডের ট্যাবলেট নয়, এ বছর দেখা গেছে বেশ কয়েকটি দামি ট্যাবলেট ও। এ বছরে বাজারে আসা বেস্ট ট্যাবলেট নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে সিনেট।

মাইক্রোসফট সারফেস প্রো ২০১৭

ডিভাইসটিতে ফোরজি এলটিই কানেকশান সাপোর্ট করবে। সারফেস প্রো চলবে ইনটেলের সেভেন জেনারেশন কেবি লেক প্রসেসর দিয়ে। সঙ্গে আছে আছে ১২.৩ ইঞ্চি স্ক্রিন ডিসপ্লে। এছাড়া এ সারফেস প্রো ট্যাবলেট আরও আছে, ৮ মেগাপিক্সেল রিয়ার ফেসিং এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ফেসিং ক্যামেরা। ৮ জিবি র‍্যামের এই সারফেস প্রো চলবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে এবং স্টোরেজের জন্য এখানে আছে ১২৮ জিবি মেমোরি।নতুন এই ট্যাবলেটের ব্যাটারি লাইফ ১৩.৫ ঘণ্টা।৭৭০ গ্রাম ওজনের এই ট্যাবলেট এর দাম ৭৯৯ মার্কিন ডলার।

গুগল পিক্সেল সি’ ট্যাব


ট্যাবটিতে ব্যবহার করা হবে এনভিডিয়া টেগ্রা চিপসেট, অক্টা কোর প্রসেসর। এছাড়া থাকতে পারে ৩ গিগাবাইট র‍্যাম, টাইপ-সি ইউএসবি পোর্ট । অ্যালুমিনিয়াম ইউনিবডিতে তৈরি এই ট্যাবের ডিসপ্লের আকার ১০.২ ইঞ্চি। ইউএসবি সাপোর্টেড এই ডিভাইসের ডিসপ্লের রেজ্যুলেশন ২৫৬০x১৮০০ পিক্সেল। যার ঘনত্ব ৩০৮ পিপিআই। কি-বোর্ডটি ট্যাবলেটের সঙ্গে চুম্বকের মাধ্যমে আটকে থাকবে এবং ব্লু-টুথের সাহায্যে যুক্ত । ট্যাবলেটটির ৩২ জিবি ভার্সনের মূল্য ধরা হয়েছে ৫০০ মার্কিন ডলার এবং ৬৪ জিবি ভার্সনের মূল্য ৬০০ মার্কিন ডলার ।

স্যামসাং গ্যালাক্সি বুক


গ্যালাক্সি বুক-এ ব্যবহার করা হয়েছে মাইক্রোসফট উইন্ডোজের ১০ অপারেটিং সিস্টেম। স্যামসাং গ্যালাক্সি বুকটি একটি চমৎকার স্ক্রিন, শক্তিশালী পারফরম্যান্স এবং লম্বা ব্যাটারি লাইফ রয়েছে। যা একটি ১২-ইঞ্চি ট্যাবলেটের জন্য উপযোগী । গ্যালাক্সি বুকটি সারফেস প্রো ৪ এর তুলনায় বেশ চমৎকার ।এটি ৭.৩৬ মিমি পুরু এবং ওজন ৭৬৬ গ্রাম ।

টেকজুম টিভি/এইচএসএ

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন