গুগল সার্চে শীর্ষে এসএসসি পরীক্ষার ফল

0

বাংলাদেশ থেকে সার্চ ইঞ্জিন গুগলে সবচেয়ে বেশি অনুসন্ধান করা হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষার (এসএসসি) ফল। আর ব্যক্তিবিশেষকে অনুসন্ধানে সবচেয়ে বেশিবার খোঁজা হয়েছে সেলিব্রেটি জেনিফার লরেন্সের নাম।

বুধবার বার্ষিক ইয়ার ইন সার্চ প্রকাশ করে গুগল।

অনুসন্ধান প্রতিবেদনে জানা গেছে, শিক্ষাবিষয়ক সার্চগুলো এ বছর আলোচিত অনুসন্ধানের শীর্ষে ছিল। আর আলোচিত মানুষের অনুসন্ধান তালিকায় বিভিন্ন তারকা ও খ্যাতিমান মানুষেরা শীর্ষে ছিলেন।

এই অনুসন্ধান অনলাইনে ২০১৪ সালের দিকে একটি সামষ্টিক দৃষ্টিপাত। গুগল.কম.বিডিতে অনুসন্ধান করার ভিত্তিতে বছরের মুখ্য ঘটনা, শীর্ষ খবর জন্মদাতা ও আলোচিত প্রবণতাগুলো একটি অনন্য দৃষ্টিকোণ থেকে দেখার সুযোগ করে দেয় এই তালিকা।

বিদায়ী বছরে বাংলাদেশের আলোচিত অনুসন্ধানে শীর্ষ দশে ছিল যথাক্রমে এসএসসির ফল ২০১৪, এইচএসসির ফল, বিশ্বকাপ ২০১৪, সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, এনটিআরসিএ, আইপিএল ২০১৪, কিক, ব্যাং ব্যাং ও ঈদ এসএমএস শব্দ।

অন্যদিকে অনুসন্ধানে বাংলাদেশে আলোচিত মানুষের তালিকায় ছিল যথাক্রমে জেনিফার লরেন্স, রবিন উইলিয়ামস, সুচিত্রা সেন, জেমস রদ্রিগেজ, নাঈলা নায়েম, অমৃতা অরোরা, কৃতি শ্যানন, আঁখি আলমগীর, অর্পিতা খান ও নেইমার।

এদিকে বাংলাদেশের মানুষ কোন বিষয় নিয়ে কৌতূহলী ছিল, এটা প্রকাশ করা ছাড়াও সারা বিশ্বে ২০১৪ সালে কোন বিষয়গুলো মানুষের মনোযোগ কাড়তে সক্ষম হয়েছে তাও তুলে ধরেছে গুগল সার্চ।

শীর্ষ ১০ আন্তর্জাতিক আলোচিত অনুসন্ধানে বিদায়ী বছরে শীর্ষে ছিলেন রবিন উইলিয়ামস। তার পরেই এসেছে বিশ্বকাপ, ইবোলা, মালয়েশিয়া এয়ারলাইনস, এলএস আইস বাকেট চ্যালেঞ্জ,  ফ্ল্যাপি বার্ড, কনচিতা ওরস্ট, আইএসআইএস, ফ্রোজেন ও সোচি অলিম্পিক।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন