তিন বছর পূর্তি উদযাপন করল ই-ক্যাব

0

নিউজ ডেস্ক, টেকজুম ডিটটিভি// বুধবার সন্ধ্যা ৬টায় রাজধানীর মহাখালী মহাখালী ডিওএইচএস এ অবস্থিত রাওয়া ক্লাবে ই- কর্মাস এসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাবের) তিন বছর পূর্তি ’ শীর্ষক একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি তার বক্তব্যে ই-কমার্সের উন্নয়নে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ কর্তৃক গৃহীত সকল পদক্ষেপ ও পরিকল্পনার কথা তুলে ধরেন এবং সকলকে জাতীয় স্বার্থে ই-কমার্সের উন্নয়নে একযোগে কাজ করার আহ্বান জানান।

এ ছাড়া অন্যদের মধ্যে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও আনিস এ খান, ই-ক্যাবের উপদেষ্টা শমী কায়সার, ই-ক্যাবের সভাপতি রাজীব আহমেদ ও অন্যরা, ই-ক্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানের মধ্য দিয়ে এমটিবিএল ও ই-ক্যাব কোব্যান্ড এর কার্ড চালুর ঘোষণা দেয়া হয়।

বাংলাদেশের ই-কমার্স খাতের সমস্যা চিহ্নিত করা এবং তা সমাধানে করণীয় বিষয়ে সুপারিশ প্রদানের মাধ্যমে দেশের ই-কমার্স খাতের কাঙ্ক্ষিত উন্নয়ন সাধনের লক্ষ্যে ২০১৫ সালে ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) যাত্রা শুরু হয়েছিল।

শুরু থেকেই অ্যাসোসিয়েশন সদস্যদের সার্বজনীন স্বার্থ সমন্বয় ও অগ্রগায়ন, বাংলাদেশে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে সরকার ই-কমার্স উদ্যোক্তা ও সংশ্লিষ্ট সকলের সাথে একযোগে নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী মহোদয়ের দিকনির্দেশনা ও ই-ক্যাবের ঐকান্তিক প্রচেষ্টার ফলে বাংলাদেশে প্রথমবারের মতো জাতীয় ই-কমার্স নীতিমালা প্রণয়ন সংক্রান্ত কর্মকাণ্ড- দ্রুতগতিতে এগিয়ে চলছে।

জাতীয় ই-কমার্স নীতিমালা প্রণীত ও বাস্তবায়ন হলে দেশে আস্থাশীল ও নির্ভরযোগ্য ই-কমার্সবান্ধব পরিবেশ সৃষ্টি হবে এবং এ খাতের উন্নয়ন ত্বরান্বিত হবে বলে অনুষ্ঠানে উপস্থিত সকলে আশাবাদ ব্যক্ত করেন।

টেকজুম টিভি/এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন