ফোন দিয়েই কাটা যাবে আপেল!

0

শখ করে তরমুজ কিনেছেন কিন্তু কাটার জিনিস নেই, কিংবা একটা আপেল দুজনে খাবেন কিন্তু কাটতে পারছেন না। পরিস্থিতিটা আসলেই বিরক্তিকর। ঠিক কি না?

আপনার জানের জান স্মার্টফোনটি দিয়ে যদি কাজটি করতে পারেন তবে কেমন হয়? ভাবতে অবাক লাগছে? ভাবছেন সেটা কিভাবে?

আপনার সমস্যার সমাধান নিয়ে এসেছে চীনের মোবাইল ফোন নির্মাতা অপো। প্রতিষ্ঠানটি হালকা-পাতলা এমনই একটি ফোন তৈরি করেছে যা এমনই সব অদ্ভুত পরীক্ষায় উতরে গেছে।

অপো আর৫ স্ম্যাশ-টেস্ট নামে একটি ভিডিও ইউটিউবে উন্মুক্ত করেছে অপো, যাতে এ ফোনটি দিয়ে আপেল ও তরমুজ কাটা এবং পেরেক ঠোকা দেখানো হয়েছে। এমনকি গাড়ির চাকার নিচে পড়লে ফোনটির কী অবস্থা হয় তাও দেখানো হয়েছে ওই ভিডিওতে।

অপো কর্তৃপক্ষ জানিয়েছে, পাতলা এই স্মার্টফোনটির পুরুত্ব মাত্র ৪.৮৫ মিলিমিটার। এখন পর্যন্ত বাজারের সবচেয়ে পাতলা হ্যান্ডসেট এটি। ২৯ অক্টোবর সিঙ্গাপুরে হ্যান্ডসেটটি উন্মুক্ত করা হয়।
৫.২ ইঞ্চি এইচডি পর্দার অপো আর৫ হ্যান্ডসেটের পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল আর সামনে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা। ধাতব কাঠামোর এই স্মার্টফোনটিতে রয়েছে ১.৫ গিগাহার্টজ অক্টাকোর প্রসেসর ও দুই জিবি র‍্যাম। অ্যান্ড্রয়েডচালিত স্মার্টফোনটিতে থাকছে ১৬ গিগাবাইট বিল্ট ইন স্টোরেজ। এতে ব্যাটারি থাকছে দুই হাজার এমএএইচ।

অপোর কর্মকর্তারা জানিয়েছেন, চলতি মাসের শেষদিকে ফোনটি বাংলাদেশের বাজারে ছাড়া হবে। বাংলাদেশের বাজারে এই স্মার্টফোনটির দাম হবে ৪০ হাজার টাকার কাছাকাছি।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন