বাজারে এলো মটো এক্স ৪ স্মার্টফোন

0

অনলাইন ডেস্ক, টেকজুম ডটটিভি// ফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা মটো এক্স৪ নামে নতুন একটি ফোন বাজারে এনেছে । গত ৩ অক্টোবর মটো এক্স৪ উন্মোচন হওয়ার কথা ছিলো ।

সোমবার দুপুর ২ টা ৩০ মিনিটে ভারতের নয়া দিল্লিতে একটি ইভেন্টে স্মার্টফোন মটো এক্স৪ লঞ্চ করা হয়। প্রতিষ্ঠানটির প্রথম মটো এক্স খুবই জনপ্রিয়তা পেয়েছিল। কেননা সাশ্রয়ী দামে ফোনটি ব্যবহারকারিকে ভালো অভিজ্ঞতা দিতে পেরেছিল।

ডিভাইসটিতে আছে মেটাল বডি এবং আইপি৬৮ রেটিং যা ফোনকে ধুলাবালি এবং পানি থেকে রক্ষা করবে। এছাড়াও মটো এক্স৪ স্মার্টফোনটিতে থাকছে ২.২ গিগাহার্টজ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩০ অক্টা-কোর এসওসি দ্বারা অ্যাড্রেনিও ৫০৮ জিপিইউ , ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি স্টোরেজ। তবে মাইক্রোএসডি কার্ডের দ্বারা (২টিবি) পর্যন্ত সম্প্রসারণ করার সুযোগ রয়েছে। আর ব্যাকআপের জন্য থাকবে ৩ হাজার ৮০০ এমএএইচ ব্যাটারি। মটো এক্স৪ একটি ন্যানো সিম সাপোর্ট করবে, তবে ভারতের বাজারে এটি দুইটি সিম ব্যবহারের সুবিধা পাবেন।

এক্স৪ ফোনে ৫.২ ইঞ্চি (১০৮০×১৯২০ পিক্সেল) ফুল এইচডি ডিসপ্লে ৪২৪ পিপিআই পিক্সেল ঘনত্ব এবং রয়ে্ছে কর্নিং গরিলা গ্লাস ।অপরেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ৭.১ নুগাট, যা গুগল সমর্থিত। মটো এক্স৪ স্মার্টফোনের পিছনে থাকছে দুইটা ১২ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা অটোফোকাস সেন্সর এর সাথে ডয়াল-এলইডি ফ্লাশ আরও থাকছে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। যা দিয়ে কম আলোও ভালো মানের ছবি তোলা যায় ।

স্মার্টফোনে রয়েছে এনএফসি, ব্লুটুথ ৫.০, ওয়াই-ফাই ৪০২.১১ এসি (ডুয়াল ব্যান্ড, ২.৪ জিএইচজেড এবং ৫ জিএইচজেড), জিপিএস, গ্যালনস, ৪ জি এলটিই এবং এফএম রেডিও।

ভারতের বাজারে এর মূল্য ধরা হয়েছে ২৩৯৯৯ রুপি।

টেকজুমটিভি/এইচএমএস

 

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন