প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ী ঢাবির অ্যাভেঞ্জার্স

0

দেশের অর্ধশত বিশ্ববিদ্যালয়ের ৭৯ দলকে পেছনে ফেলে দিনব্যাপী প্রোগ্রামিং প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দল অ্যাভেঞ্জার্স।

শনিবার বাংলাদেশ ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত কাজী আজহার আলী ইন্টারন্যাশনাল প্রোগ্রামিং প্রতিযোগিতায়(কিউএএআইপিসি) প্রথম রানার আপ হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দল ‘আত্মপ্রত্যয়ী ভার্সন টু’।

বিচারকদের দেওয়া ১২টির মধ্যে সর্বাধিক ৮টি সমস্যা সমাধান করে অ্যাভেঞ্জার্স। এ দলের সদস্যরা হলেন দলের সদস্য মোহাম্মদ রিদোয়ান, বিধান রয় ও রাশেদুল হাসান রিজুল। সবাই কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থী।

প্রথম রানারআপ দলের সদস্যরা হলেন সৈয়দ শাহরিয়ার মঞ্জুর, ইমতিয়াজ শাকিল সিদ্দিকী ও রুম্মান মাহমুদ। দলটি ৫০ হাজার টাকার প্রাইজমানি পেয়েছে।

দ্বিতীয় রানার আপ হয়েছে শাবিপ্রবিরই আরেকটি দল ডাউন টু দ্যা ওয়ার। দলের সদস্য আব্দুল্লাহ আল মারুফ ৪র্থ বর্ষ, সাকিবুল মাওলা ৩য় বর্ষ ও ধনঞ্জন বিশ্বাস ২য় বর্ষের শিক্ষার্থী।

প্রতিযোগিতার উদ্বোধন করেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মশিউর রহমান রাঙ্গা। উপস্থিত ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য স্থপতি ইকবাল হাবিব, বাংলাদেশ ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য কামরুল হাসান। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিযোগিতার প্রোগ্রাম ডাইরেক্টর সাদিক ইকবাল, ডেপুটি ডাইরেক্টর (ব্রান্ডিং) কাজী তাইফ সাদাত, বিভিন্ন অনুষদের ডীন ও বিভাগীয় প্রধানগণ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন