গুগল প্লে স্টোর থেকে উধাও ইউসি ব্রাউজার!

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// হঠাৎ করেই গুগল প্লে স্টোর থেকে উধাও হয়ে গেছে ইউসি ব্রাউজার। বিভ্রান্তিকর প্রচারণার পদ্ধতির জন্য এই ব্রাউজার গুগল প্লে স্টোর থেকে সরিয়ে নেয়া হয়েছে বলে বেশ কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে। তবে এখনো ইউসি ব্রাউজারের লাইট সংস্করণটি গুগল প্লে স্টোরে পাওয়া যাচ্ছে। অ্যাপটির মালিকানায় ছিল চীনের আলিবাবা মোবাইল বিজনেস গ্রুপ।

বৃহস্প্রতিবার (১৬ নভেম্বর) এ বিষয়ে ইউসি ব্রাউজার এর বাংলাদেশের ব্র‍্যান্ড ম্যানেজার মীর রাসেল জানান, একটি রুলস গুগল প্লের পলিসির সাথে মেলেনি, যার কারণে এক সপ্তাহের জন্য প্লে স্টোর থেকে সরিয়ে নেয়া হয়েছে ইউসি ব্রাউজার। সরিয়ে নেয়ার কারণ হিসেবে গুগল স্পষ্ট করে কিছু বলেনি।

তিনি বলেন, সরিয়ে নেয়ার বিষয়টি শুধুমাত্র বাংলাদেশের জন্য না, গ্লোবালি সরিয়ে নেয়া হয়েছে। আমাদের টিম বিষয়টি নিয়ে কাজ করছে। আশা করা যাচ্ছে, আগামী ১৯ নভেম্বর থেকে আবার প্লে স্টোরে পাওয়া যাবে বিশ্বের সেরা এই থার্ডপার্টি ইন্টারনেট ব্রাউজার।

প্রঙ্গত, মূল ব্রাউজারটি সরিয়ে ফেললেও প্লে স্টোরে এখানো ইউসি মিনি ব্রাউজার পাওয়া যাচ্ছে। ব্যবহারকারীদের অভিযোগ, এই ব্রাউজার গোপনে চীনের সার্ভারে তথ্য পাচার করছিল। এমন অভিযোগের ভিত্তিতে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে ভারত সরকার। তদন্তে অভিযোগের সত্যতা পাওয়ায় এনিয়ে গুগলের কাছে অভিযোগ করা হয়। এরপরই প্লে স্টোর থেকে ইউসি ব্রাউজার সরিয়ে ফেলে গুগল।

উল্লেখ্য, ডাউনলোডের দিক দিয়ে গুগলের ক্রোম ব্রাউজারের চেয়ে বেশ এগিয়ে ছিল ইউসি ব্রাউজার। প্লে স্টোর থেকে ৫০ কোটিরও বেশি বার ব্রাউজারটি ডাউনলোড করেছেন ব্যবহারকারীরা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন