আইফোন ১০ আনছে রবি

0

নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি// মোবাইল অপারেটর রবি গ্রাহকদের জন্য দেশের বাজারে নিয়ে আসছে আইফোন’র সর্বশেষ সংস্করণ ‘আইফোন এক্স’। আগামী ৭ ডিসেম্বর থেকে ফোনটি বাজারে পাওয়া যাবে। হ্যান্ডসেটটি কিনতে রবি’র ওয়েবসাইট (www.robi.com.bd), রবি সেবা, এয়ারটেল এক্সপেরিয়েন্স সেন্টার ও শপডট রবিডটকমে (shop.robi.com) আগামী ১ ডিসেম্বর থেকে প্রি-অর্ডার করতে পারবেন গ্রাহকরা।

 

যা থাকছে আইফোন ১০ এ

ওএলইডি (OLED) স্ক্রিন

অ্যাপল প্রথমবারের মতো কোনো আইফোনে ওএলইডি স্ক্রিন ব্যবহার করেছে। যাঁরা স্যামসাং ফোন ব্যবহার করেন, তাঁরা অবশ্য ওএলইডি স্ক্রিনের সঙ্গে পরিচিত। গ্যালাক্সি সিরিজের প্রথম স্মার্টফোন থেকেই ওএলইডি স্ক্রিন ব্যবহার করছে স্যামসাং। আইফোন গ্রাহকদের জন্য বিষয়টি সম্পূর্ণ নতুন। এলসিডি স্ক্রিনের তুলনায় ওএলইডি স্ক্রিনে অনেক বেশি পরিষ্কার ছবি দেখা যায়। আইফোন ৮ ও ৮ প্লাসে ব্যবহার করা হয়েছে এলসিডি স্ক্রিন।

ডিজাইন

আইফোন ১০-এর ডিজাইনে বিশাল পরিবর্তন এনেছে অ্যাপল। এজ-টু-এজ ডিসপ্লে দেওয়া হয়েছে ফোনটিতে। ৫ দশমিক ৮ ইঞ্চির ডিসপ্লে দেওয়া হলেও এর আকৃতি আইফোন ৮ প্লাসের চেয়ে ছোট। আইফোন ৬-এর পর এটাই আইফোনে সবচেয়ে বড় পরিবর্তন।

ক্যামেরা

দুটি ১২ মেগাপিক্সেল ক্যামেরায় যুক্ত করা হয়েছে ওআইএস (OIS) প্রযুক্তি, যা দিয়ে ভালো ছবির পাশাপাশি ভালো ভিডিও ধারণ করা যাবে। ভিডিও ধারণ করার সময় ফোনটি হালকা ঝাঁকুনি খেলেও ভিডিও দেখার সময় তা বোঝা যাবে না। ফোরকে (4K) ভিডিও ধারণ করা যাবে। সেলফির জন্য দেওয়া হয়েছে ৭ মেগাপিক্সেল ক্যামেরা।

তারবিহীন চার্জার

অ্যানড্রয়েড ফোনের জন্য ফিচারটি পুরোনো হলেও আইফোনের জন্য ফিচারটি সম্পূর্ণ নতুন। এই সুবিধা যুক্ত করার জন্য ফোনের পেছনে অ্যালুমিনিয়ামের পরিবর্তে ব্যবহার করা হয়েছে গ্লাস। অ্যাপলের দাবি, এটি স্মার্টফোনে ব্যবহৃত এখন পর্যন্ত সবচেয়ে মজবুত গ্লাস।

 

 

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন