আজীবন সম্মাননায় ভূষিত মোস্তাফা জব্বার

0

নিউজ ডেস্ক,   টেকজুম ডিটটিভি// দেশের তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখার জন্য বেসিস সভাপতি মোস্তাফা জব্বারকে আজীবন সম্মাননা দিয়েছে ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ডব্লিউউইউবি)।

ডব্লিউইউবির পান্থপথ ক্যাম্পাস মিলনায়তনে  শুক্রবার ‘ডব্লিউইউবি ন্যাশনাল কমটেক ফেস্টিভ্যাল’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তাকে এই সম্মাননা দেওয়া হয়।

ডব্লিউইউবির উপাচার্য প্রফেসর ড. আবদুল মান্নান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এবারের আয়োজনের উদ্বোধন করেন বেসিস সভাপতি মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রথম আলোর ইয়ুথ প্রোগ্রামের সমন্বয়ক মুনির হাসান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ড. মুশফিক এম. চৌধুরী।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, ‘আমাদের কম্পিউটার বিজ্ঞানের শিক্ষার্থীরা যদি সাধারণ জ্ঞান নিয়ে আসে তাহলে আমরা ইন্ডাস্ট্রির উপযোগী জনবল পাব না। তাই তাদেরকে পড়াকালীন সময়েই ইন্ডাস্ট্রির সাথে সমন্বয় করে উপযোগী হতে হবে।’

মুনির হাসান বলেন, ‘নতুন প্রজন্মেরই সম্ভাবনা আছে। তারা যদি তাদের সময়কে সঠিকভাবে কাজে লাগায় তাহলেই দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবে।’

উল্লেখ্য, এবারের উৎসবে কলেজ ও বিশ্ববিদ্যালয় উভয় পর্যায়ের শিক্ষার্থীদের জন্য আইটি অলিম্পিয়াড, রোবটিক্স কনটেস্ট, প্রোজেক্ট শোকেসিং, গেইমারদের জন্য গেইমিং প্রতিযোগিতা, প্রোগ্রামারদের জন্য প্রোগ্রামিং প্রতিযোগিতা, সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন করা হয়েছে।

টেকজুমটিভি/এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন