২০১৭ সালের বেস্ট গেমিং ল্যাপটপ

0

একটা সময় ছিল যখন আমরা ভিডিও গেম খেলার জন্য ভিডিও গেমসের দোকানে যেতাম। ৯০ দশকের দিকে যখন দোকানে ভিডিও গেমসের একটা চলন শুরু হয়। কিন্তু ২০০০ সালের পর থেকে তা ধীরে ধীরে কমতে থাকে। এর কারণ তখন কম্পিউটারে গেমস খেলার চলন শুরু হয় এবং তা ধীরে ধীরে বৃদ্ধি পায়।

বর্তমানে ডেস্কটপের থেকে ল্যাপটপে গেমস খেলা বেশি হয়। ফলে এখন অনেক ল্যাপটপ প্রস্তুত করা হয় শুধু গেম খেলার জন্য। এদের বলে গেমিং ল্যাপটপ। একটি সম্মানজনক গেমিং ল্যাপটপের মধ্যে দেখার জন্য প্রচুর জিনিস আছে। একটি সক্ষম সিপিইউ, একটি গ্রাফিক চিপ যা আপনার ডেভেলপার গেম খেলতে যথেষ্ট দৃঢ় প্রয়োজন, যথেষ্ট সিস্টেম র্যাম মেমরি সংরক্ষিত অ্যাপ্লিকেশনগুলি রাখা, পরিবর্তনযোগ্য গেম এবং অন্যান্য ফাইল ধারণ করার জন্য দ্রুত সঞ্চালন ড্রাইভ, একটি উল্লেখযোগ্য এবং শালীন- রেজোলিউশনের পর্দা এবং এই সব উপাদানগুলি সহ্য করার জন্য একটি ভাল চ্যাসি। তাই আপনাদের সুবিধার জন্য নিচে কিছু গেমিং ল্যাপটপের তথ্য দেয়া হল।

১. আসুস আরওজি স্ট্রিক্স জিএল৭০২ ভিএম
আমরা আসুস আরওজি স্ট্রিক্স জিএল৭০২ভি এর সাথে শুধু একটি সমস্যা আছে: তার ট্র্যাকপ্যাড অদ্ভুত কিছু করে, সম্ভবত চালনার বিষয়গুলির কারণে। অনুমান করা হয় এর অপারেটিং সিস্টেমের জন্য এটি একটি ভাল গেমিং ল্যাপটপ। এটি মান অনুযায়ী ব্যয়বহুল না কিন্তু এখনও ডেস্কটপ-গ্রেড গেমিং শক্তি পায়, একটি ভাল ডিসপ্লে, কঠিন বিল্ড এবং ন্যায্য ব্যাটারি লাইফ। এতে এনভিডিয়া এর সর্বশেষ ল্যাপটপ গ্রাফিক্স কার্ডের ভাল ক্ষমতা, এটি আপনার প্রয়োজনীয় গেমিং মেশিন হতে পারে। এর মূল্য ১৪২৯ ইউএস ডলার বা ১১৯০০৬.৪১ টাকা।

২. এলিয়েনওয়ার ১৫ আর ৩
এলিয়েনওয়ার ১৫ আর ৩ একটি গেমিং ল্যাপটপ যা বীট করা কঠিন। এটির মূলধারার প্রতিদ্বন্দ্বীগুলির মধ্যে যতটা শক্তি এবং আলো রয়েছে যা উভয়ই আকর্ষণীয় এবং কাস্টমাইজযোগ্য, কিন্তু আপনি যখন পটভূমিতে ল্যাপটপ স্লিপে ঢুকতে চান তখন এটি বন্ধ করা যেতে পারে। এটি খুব ভাল করে তৈরি করা হয়েছে, কীবোর্ডটি ভাল মানের এবং ফ্রেমটির কিছু অংশ রয়েছে যা আপনি কখনও কখনও শুধুমাত্র একটি ল্যাপটপ ডক দেখতে পান। আপনি মানের দিক থেকে কম টাকার জন্য অনুরূপ স্পেস পেতে পারেন, উদাহরণস্বরূপ, পিসি বিশেষজ্ঞ এবং এইচপি ওমেন পরিসীমা। তার মূল্য তার সরাসরি প্রতিদ্বন্দ্বী, এসিআর প্রেডেটর এবং আসুস আরওজি সিরিজের সাথে প্রতিযোগিতামূলক। এর মূল্য ১২২৫ ইউএস ডলার এবং ১০২০১৭.৩৯ টাকা।

৩. এলিয়েনওয়্যার ১৭ আর ৪
কোন সন্দেহ নেই যে এলিয়েনওয়্যার ১৭ আর ৪ আমাদের দেখা সবচেয়ে সক্ষম গেমিং ল্যাপটপ। ডিজাইনটি খুব আকর্ষণীয়, ল্যাপটপের চারপাশে কাস্টমাইজেবল এলিডির একটি ঝাপসা খেলা, যদিও এটি ম্যাকবুক প্রো হিসাবে মসৃণ এবং আকর্ষণীয় বলে মনে হচ্ছে না। এটি গরম এবং হঠাৎ দ্রুত হয়ে যায়, এটি ৪ কেজির বেশি ভারী এবং আমরা মনে করি এটি একটি বা দুটি আরও ইউএসবি পোর্টগুলি বিশেষ করে যখন ভিআর উপযুক্ততা বজায় রাখা উচিত। এর মূল্য বেস মডেলের: ১২৯৯ ইউএস ডলার বা ১০৮১৮০.০৭ টাকা, মধ্য পরিসীমা মডেলের: ১৪৭৯ ইউএস ডলার বা ১২৩১৭০.৩৮ টাকা এবং উচ্চ শেষ মডেলের মূল্য: ১৭৭৯ ইউএস ডলার বা ১৪৮১৫৪.২৩ টাকা, এবং ২২৯৯ ইউএস ডলার বা ১৯১৪৫৯.৫৭ টাকা।

৪. এমএসআই জিএল৬২-৬কিউসি ০৬৫ ইউকে
এমএসআই জিএল৬২ প্রথম দিকে একটি চমৎকার এন্ট্রি লেভেল গেমিং ল্যাপটপ। সবাই স্টিলসিরিচের কীবোর্ডকে পছন্দ করে না, কিন্তু তার যান্ত্রিক কী-অনুপ্রাণিত অনুভূতি কিছুটা ভিন্ন, এবং এর ডিসপ্লে কালার স্যাচুরেশন মূল্যের উপর চিত্তাকর্ষক। এটি দ্রুতগতির গ্রাফিক্স কার্ডগুলির মদ্ধ্যে সাম্প্রতিকতম গেমিং ল্যাপটপের চেয়ে অনেক বেশি সাশ্রয়ী। এর মূল্য হল ৭৪৯.৯৯ ইউএস ডলার বা ৬২৪৫৮.৭৯ টাকা।

৫. চিলব্লাস্ট অ্যাপোলো ১৫.৬
চিলব্লাস্ট অ্যাপোলো এর দৃষ্টিভঙ্গি বড় নির্মাতাদের চেয়ে একটু ভিন্ন। ট্র্যাকপ্যাড এবং স্পিকারের মত উপাদানগুলি অপুষ্টিত – আপনি বাস্তব মূলসূত্র এবং সামান্য ব্যাটারি লাইফ। যাইহোক, ডেল এবং সরাসরি প্রতিদ্বন্দ্বীগুলির চেয়ে স্ক্রিনটি বেশি ভালো। আমরা প্রভাবহীন এসএসডি ড্রাইভ থেকেও আপগ্রেড করার সুপারিশ করছি, যদিও, এটি সিস্টেমটিকে ধীর করে দেয় এবং এসএসডির মত নীরব নয়। এর মূল্য ১১৯৯ পাউন্ড বা ১৩৩৫৫৩.২১ টাকা।

৬. ডেল ইন্সপিরন ১৫ ৭০০০ গেমিং
ডেল ইন্সপিরন ১৫ গেমিং তার স্ক্রিন কারিগর ছাড়া ডান সবকিছু ঠিক সম্পর্কে পায়। তার সুন্দর নকশা, কর্মক্ষমতা প্রশংসনীয় এবং তার ব্যাটারি লাইফ একটি চোয়াল-ড্রপার। এটির নিম্নমানের স্ক্রিনটি আরো বেশি বিরক্তিকর, যদিও অন্তত ডেল আপনাকে এটিকে আপগ্রেড করতে দেবে যদি আপনি ৮৯৯ পাউন্ডের পরিবর্তে ১২৯৯ পাউন্ড ব্যয় করতে পারেন। এর দাম ৭৯৯ ইউএস ডলার বা ৬৬৫৪০.৩২ টাকা।

৭. এসার এস্পিয়ার ভিএক্স ১৫
এসার ভিক্স 15 একটি বেশি মূল্যের গেমিং পিসি যা গাঢ় নকশা গেমারদের ভালো লাগে বলে মনে হয়। স্মার্ট অ্যালুমিনিয়ামের কোনো এক এলিয়েনওয়ার 15 দেখতে পাবেন, কিন্তু স্বাভাবিক হিসাবে এসার এর প্লাস্টিকের নির্মাণ খুব কঠিন। একটি উপযুক্ত কুলিং সিস্টেম, ব্যবহারযোগ্য কীবোর্ড এবং উপযুক্ত (মূল্যের জন্য) কর্মক্ষমতা যোগ করে। খারাপ কনট্রাস্ট এবং দুর্বল রংগুলি আপনার গেমগুলি দুর্দান্ত দেখাবে না, যদিও প্রতিদ্বন্দ্বী ডেল ইন্সপিরন ৭০০০ গেমিং ঠিক একই সমস্যা থেকে বেঁচে আছে। এর দাম ৭৯৯ ইউএস ডলার বা ৬৬৫৪০.৩২ টাকা।

৮. ডেল এক্সপিএস ১৫ ৯৫৬০
ডেল এক্সপিএস ১৫ একটি চমৎকার নমনীয় ল্যাপটপ। এটি খুব শক্তিশালী কিন্তু তার বর্গের জন্য অস্বাভাবিক ভাল ব্যাটারি লাইফ আছে। এটি একটি ১৫ ইঞ্চি পর্দা আছে কিন্তু প্রায় সব অন্যান্য ১৫ ইঞ্চির সঙ্গে ল্যাপটপ তুলনায় ছোট এবং তার ৪কে সংস্করণ এক্সপিএস ১৫ প্রো রঙিন নকশা কাজের কর্মক্ষমতা আছে। এর মূল্য ৯৯৯ ইউএস ডলার বা ৮৩১৯৬.২২ টাকা।

৯. রেজার ব্লেড স্টিল্থ
রেজার ব্লেড স্টিল্থ হল একটি সম্পূর্ন সামান্য ল্যাপটপ যা কোণার বাচ্চাদের অদ্ভুত গেমার পছন্দ না করেই ফ্ল্যাশিয়াল অতিবেথযোগ্য ল্যাপটপ পর্যন্ত ছড়িয়ে দিতে পারে। এটি পাতলা, মুডি, এবং আপনি মাল্টি রঙ কীবোর্ড ব্যাকলাইট সঙ্গে তার ব্যক্তিত্বের টিউইক করতে পারে: কালো গোলাপী একটি দৃঢ় চেহারা। এটির ৪কে স্ক্রিনটি অত্যাশ্চর্য, তবে এটি ওএলইডি স্পর্শ প্যানেলের সাথে নতুন ম্যাকবুকের সাথে মেলে। এর মূল্য ১৩৯৯ ডলার বা ১১৬০৯৩.২২ টাকা।

১০. এসার প্রেডেটর ২১ এক্স
২১ এক্স স্পষ্টভাবে জনসাধারণের জন্য একটি পণ্য নয় এবং মূলত একটি ধারণা আপনি কিনতে পারেন।

এই ল্যাপটপের মান খুব কম কিন্তু আপনার সামর্থ্য আছে তবে এটি সম্ভবত একটি সমস্যা নয়। এসার সফলভাবে আমরা কখনও দেখা যায় যে ত্রুটি সত্ত্বেও সবচেয়ে উন্মাদ গেমিং ডিভাইস তৈরি করেছেন। এটা কি করতে পারে তা দেখানোর একটি দুর্দান্ত উপায় এবং তার আরো অ্যাক্সেসযোগ্য প্রেডেটর ডিভাইসগুলিতে বেশিরভাগ গেমারকে নির্দেশ করে। এর দাম ৮৯৯৯ ইউএস ডলার বা ৭৪৬৭৬৪.০২ টাকা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন