২০১৭ সালের বেস্ট ওয়াইফাই রাউটার

0

দুই ধরনের রাউটার আছে, বিল্ট-ইন মোডেম সহ এবং আরেকটি বেতার রাউটার। তবে এর কোনও প্রয়োজন নেই কারণ এর কোনো ‘ওয়্যারড’ রাউটার নেই। সবই রয়েছে ওয়াই-ফাই তে।

প্রকৃতপক্ষে, এখন একটি তৃতীয় ধরনের রাউটার আছে – জাল ওয়াই-ফাই নেটওয়ার্ক সিস্টেমগুলি এই দুই বা ততোধিক ওয়াই-ফাই রাউটারগুলির সমন্বয়ে গঠিত যা একটি ওয়াই-ফাই নেটওয়ার্ক প্রদানের জন্য একসঙ্গে কাজ করে যা একটি সর্ববৃহৎ বাড়িও কভার করতে পারে।

আপনার ব্রডব্যান্ড সরবরাহ করা হয় কিভাবে তা একটি রাউটারের উপর নির্ভর করবে। যদি এটি আপনার ফোন লাইনের মাধ্যমে থাকে তবে আপনাকে একটি এডিএসএল বা ভিএসডিএল মোডেম সহ রাউটার প্রয়োজন হবে। আপনার সুবিধার্থে কিছু বেস্ট ওয়াই-ফাই রাউটারের বৈশিষ্ট্য তুলে ধরা হল।

১. আসুস ডিএসএল-এসি ৬৮ইউ
আসুস ডিএসএল-এসি৬৮ইউ একটি চমৎকার ৮০২.১১এসি মডেম রাউটার। এটি তিন অ্যান্টেনা সহ চমৎকার সফ্টওয়্যার এবং দক্ষ কর্মক্ষমতা সম্পুন্ন। এর মূল্যও সবার হাতের নাগালের মধ্যে। এর মূল্য ১৯৯.৯৯ পাউন্ড বা ২২০০২.৮৪ টাকা।

২. সাইনোলজি আরটি ২৬০০এসি
সাইনোলজি চমৎকার নকশা এবং এনএএস পরিসীমা নিয়ে পস্তুত একটি রাউটার যা আরটি ২৬০০এসির চমকপ্রদ ফলাফল। যেখানে অন্য রাউটার প্রস্তুতকারীরা নিরাপত্তা, নমনীয়তা এবং কার্যকারিতা নিয়ে আলাপ-আলোচনার কথা বলছেন, সেখানে চার অ্যান্টেনার আরটি ২৬০০এসি এই শব্দগুলি সুস্পষ্টভাবে বিতরণ করে। এর মূল্য ২৩৯.৯৯ ইউএস ডলার বা ১৯৭১৮.১৮ টাকা।

৩. টিপি-লিংক ভিআর ২৬০০
আমরা আশা করি এর এমইউ-এমআইএমও কর্মক্ষমতা আরো উন্নত করা যাবে এবং এটির দূরত্ব ২.৪ জিএইচজেড মধ্যম শ্রেণীর পারফরম্যান্স দেয়। পাশাপাশি এই ঝামেলা থেকে টিপি- লিংক ভিআর ২৬০০ সঙ্গে চিত্তাকর্ষক ছিল। যদি আপনি 5 গিগাহার্জ চ্যানেলের সাথে ভালভাবে চলতে পারেন তবে খুব শক্তিশালী অল-রাউন্ডার পারফরমার পাবেন। আপনি যদি বিটি হোম হাব প্রতিস্থাপন করার জন্য একটি বক্স খুঁজে থাকেন তবে চার অ্যান্টেনা আর্চার ভিআর ২৬০০ ভাল হবে। এর মূল্য ২৭৯.৯৯ ডলার বা ২৩০০৪.৬৮ টাকা।

৪. আসুস ডিএসএল-এসি ৮৮ ইউ
সস্তা না হলেও, আসুস ডিএসএল-এসি ৮৮ ইউ অত্যন্ত কার্যকর ওয়ান-সাইজ-ফিট-সমস্ত প্যাকেজে মূল বেতার, যা ল্যান এবং ব্রডব্যান্ড সংযোগটি সরবরাহ করতে পরিচালিত করে। এটা ব্রডব্যান্ড সরবরাহকারীদের সুবিধা প্রদান করে সাধারণ রাউটারের থেকে অনেকদূর পর্যন্ত, এবং একটি পরিবারের জন্য আদর্শ যারা ব্যাপকভাবে ওয়াই-ফাই ব্যবহার করে। চার অ্যান্টেনা যুক্ত ডিভাইসটির মূল্য ২৯৯.৯৯ ডলার বা ২৪৬৪৭.৯৩ টাকা।

৫. আসুস আরটি-এসি ৮৭ ইউ
আসুস আরটি-এসি ৮৭ ইউ সহজে ব্যবহার করা যায় এবং বৈশিষ্ট্যযুক্ত-প্যাক্ড ইন্টারফেসের সঙ্গে স্মার্ট নকশা সম্মিলিত। ৫ জিএইচজেড এবং দূরত্বের চমৎকার পারফরমেন্স দেয়। একটি প্যাকেজ হিসাবে এমইউ-এমআইএমও বৈশিষ্ট্য বর্তমানে শুধুমাত্র একটি ছোট গতি বৃদ্ধি প্রদান করে এবং কম টাকায় এই রাউটার একটি চমৎকার ডিভাইস। এর মূল্য ১৯৯.৯৯ ডলার বা ১৬৪৩১.৬৮ টাকা।

৬. এভিএম ফ্রিটজ! বক্স ৩৪৯০
এটি সব একসাথে এবং এভিএম ফ্রিটজ! বাক্স 3490 একটি খুব শক্তিশালী দাতা। গ্রেট পারফরম্যান্স, গ্রেট সফ্টওয়্যার, বহিরাগত সংগ্রহস্থলের সঙ্গে প্রসারিত একটি ভাল পরিসীমা বৈশিষ্ট্য সম্পুন্ন ডিভাইস। এর মূল্য ১৩৫ পাউন্ড বা ১৪৮৫২.৬৬ টাকা।

৭. সাইনোলজি আরটি ১৯০০ এসি
মাঝে মাঝে অসঙ্গত পারফরম্যান্স এবং ৫ জিএইচজেডের ড্রপআউট্স সহ সাইনোলজি আরটি ১৯০০ এসি একটি খুব ভাল রাউটার। কর্মক্ষমতা খুব ভাল, যা কম্প্যাক্ট আকার বিবেচনায় চিত্তাকর্ষক। এটি এমইউ-এমআইএমও- এর মতো কাটিয়া প্রান্ত প্রযুক্তি দেখায় না, তবে এটির এখনও কাজ চলছে এবং এখনও খুব কম ফোন এবং অন্যান্য ওয়াই-ফাই ডিভাইসগুলি এর সুবিধা গ্রহণ করতে পারে। এছাড়াও যুক্তিসঙ্গত দাম তার পক্ষে কাজ করে। এর মূল্য ১৬৯.৯৯ ডলার বা ১৩৯৬৬.৮০ টাকা।

৮. বিটি স্মার্ট হাব
স্মার্ট হাব থেকে আপগ্রেড করা কোনও বুদ্ধিমানের কাজ নয়, বিশেষ করে যদি আপনি চুক্তির বাইরে থাকেন এবং বিনামূল্যে এটি অন্য ব্রডব্যান্ড প্রদানকারীর কাছে যাওয়ার পরিকল্পনা না করে। যদিও এটি মোটা পাথরের দেওয়ালগুলির সাথে সবচেয়ে বড় ঘরগুলিতে শক্তিশালী ওয়াই-ফাই সংকেত প্রদানের জন্য সংগ্রাম করতে পারে, তবে ওয়াইফাই ব্ল্যাকস্পটগুলি বেশিরভাগ স্বাভাবিক আকারের বাড়িগুলিতে ফায়ার রেঞ্জের সম্প্রসারণকারী বা পাওয়ার লাইন অ্যাডাপ্টারস ব্যবহার না করেই ফিক্স করতে পারে। এর মূল্য ১২৯.৯৯ পাউন্ড বা ১৪৩০১.৪৬ টাকা।

৯. টিপি-লিংক আর্চার ভিআর ৯০০
যেহেতু সফ্টওয়্যার ভাল এবং পারফরম্যান্স সত্যিই চমৎকার, আমরা আর্চার ভিআর 900 সুপারিশ করা হবে। টিপি-লিংক অল্প সময়ের মধ্যে একটি দীর্ঘ পথ পার করেছে। এর মূল্য ১৫৯ ডলার বা ১৩০৬৩.৮৪।

১০. লিংকিস ইএ ৯৫০০
আপনার ডিভাইসে বর্তমানে নেটওয়ার্ক সংযুক্ত করার অনেক ডিভাইস আছে এবং আরও শক্তিশালী রাউটার প্রয়োজন লিংকিস ইএ ৯৫০০ সবচেয়ে উপযুক্ত- কিন্তু দামের কারণে এটি সুপারিশ করা যায় না। এটা খুব চিত্তাকর্ষক – একযোগে চার ডিভাইসের সাথে আরও স্পষ্টভাবে সার্ভিস দেয়, কিন্তু অধিকাংশ মানুষের প্রয়োজনগুলি আরো যুক্তিসঙ্গত মূল্য দ্বারা আচ্ছাদিত করা হবে। এর মূল্য ৩৯৯.৯৯ ইউএস ডলার বা ৩২৮৬৪.১৮ টাকা।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন