উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে সহায়তা করবে ভেঞ্চার ক্যাপিটাল

0

বিশ্বের যেসব দেশ উদ্ভাবনীমূলক প্রযুক্তি নিয়ে এগিয়ে যাচ্ছে তারা আন্তর্জাতিক প্রেক্ষিতে সর্বাগ্রে এগিয়ে থাকছে। সমগ্র বিশ্বের উদ্ভাধনীমূলক প্রযুক্তি মেইনস্ট্রিম হওয়ার আগেই বাংলাদেশে এর ক্রমবিকাশ এবং যথাযথ প্রয়োগ হওয়া উচিত যা বাংলাদেশকে সমগ্র বিশ্বের গ্রাহক, ব্যবসা ও সাধারণের জন্য ব্যতিক্রম সমাধান তৈরিতে সক্ষম করে তুলবে। এর মাধ্যমে এমন কিছু ইউনিক উদ্ভাবন আসবে যা শুধুমাত্র বিনিয়োগ সম্ভাবনাই নয়, স্থানীয় তথ্যপ্রযুক্তি ব্যবসাকে উন্নত ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে সহায়তা করবে।

ডিজিটাল ওয়ার্ল্ডে ভিআইপি গোলটেবিল বৈঠকে আলোচকরা এসব কথা বলেন।

এএআইসি ভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও টাই হংকংয়ের পরিচালক ইমানুয়েল আর ব্রেইটার, লোগোস ইনফরমেটিক জিএমবিএইচের চেয়ারম্যান এক্সেল অ্যানজেলি, টাই সাউদার্ন ক্যালিফোর্নিয়ার প্রতিষ্ঠাতা নাভনিত এস চাগ, মাসলিন ক্যাপিটালের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক ওয়ালি-উল-মারুফ মতিন বৈঠকে ইমার্জিং টেকনোলজিস, ডিজিটাল ফিউচার ও বাংলাদেশে ভেঞ্চার ক্যাপিটাল ফান্ডিং বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের গ্রিন ভিউ হলে আয়োজনের চতুর্থ দিন টাই ঢাকা এবং ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব) যৌথভাবে ‘ডিসরাপ্টিভ টেকনোলজিস ভেঞ্চার ক্যাপিটালিস্ট আর ইনভেস্টিং ইন’ শীর্ষক এই ভিআইপি গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এর প্রধান সমন্নয়ক আবুল কালাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) এর নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম।

সভাপতিত্ব করেন টাই ঢাকার সভাপতি ও ভিসিপিয়াব চেয়ারম্যান শামীম আহসান। এছাড়া বিভিন্ন খাতের শীর্ষস্থানীয়রা এই ভিআইপি গোলটেবিল বৈঠকে অংশ নেন।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন