প্রাযুক্তিক দক্ষতায় প্রতিযোগিতার মধ্য দিয়ে চাকুরি পেলেন ৩২ প্রতিবন্ধী। ‘প্রতিবন্ধী ব্যক্তিদের মর্যাদাপূর্ণ জীবিকা ও কর্মসংস্থান’ শীর্ষক আলোচনা সভা ও চাকরি মেলায় আসা শতাধিক চাকুরি প্রার্থী প্রতিবন্ধীদের মধ্যে সরাসরি সাক্ষাৎগ্রহণের মাধ্যমে এই নিয়োগ দেয়া হয়।

ক্রিয়েটিভ আইটি ১০ জন, বাংলাদেশ সাইবার ক্যাফে ওনার্স অ্যাসোসিয়েশন ১০ জন, নারায়ণগঞ্জ ইয়ুথ ট্রেনিং একাডেমি পাঁচজন, স্পেকট্রাম লিমিটেড পাঁচজন প্রতিবন্ধীকে এবং ব্রিকস সিস্টেম লিমিটেড দুজন প্রতিবন্ধীকে তাৎক্ষণিকভাবে নিয়োগ দেয়।

মেলায় অংশ নেয়া চাকরিপ্রার্থীদের মধ্যে ৩০জন দৃষ্টি, ২৫জন বাক ও শ্রবণ এবং ৪৫ জন শারীরিক প্রতিবন্ধী ছিলেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও সেন্টার ফর সার্ভিসেস অ্যান্ড ইনফরমেশন অন ডিজঅ্যাবিলিটির (সিএসআইডি) উদ্যোগে বৃহস্পতিবার আগারগাঁও বিসিসি ভবনে অনুষ্ঠিত হয় এই মেলা।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যপ্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব শ্যাম সুন্দর সিকদার, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব নাসিমা বেগম, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, সাইট-সেভার্সের কান্ট্রি ডিরেক্টর গোলাম কিবরিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক এস এম আশরাফুল ইসলাম জানিয়েছেন, প্রতিবন্ধীদের তথ্যপ্রযুক্তি কাজে নিয়োগে সরকারি প্রচেষ্টার পাশাপাশি বেসরকারি খাতও এগিয়ে আসছে। আর মেলায় অংশ নিয়ে চাকরি না পাওয়া ৫০ প্রতিবন্ধীকে তথ্যপ্রযুক্তিতে প্রশিক্ষণ দিয়ে চাকরির ব্যবস্থা করে দেবে তথ্যপ্রযুক্তি বিভাগ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন