উচ্চ ক্ষমতাসম্পন্ন ল্যাপটপ

0

গেম খেলার জন্য বর্তমানে গেমিং ল্যাপটপ গেমারদের মাঝে বেশ জনপ্রিয়। শক্তিশালী কম্পোনেন্ট, বাহারি ডিজাইন আর একটু বেশি দামের এই ল্যাপটপগুলো কিন্তু সাধারণ কাজের ল্যাপটপের তুলনায় একেবারেই আলাদা।

বর্তমানে আমাদের দেশে গেমারদের গেমের প্রতি বেশ উৎসাহ দেখা যাচ্ছে। পূর্বে ডেস্কটপ দিয়ে গেম খেললেও এখন তারা ল্যাপটপের প্রতিই ঝুঁকছেন। আর দেশের গেমারদের কথা মাথায় রেখে তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস, দেশের বাজারে উন্মোচন করেছে আরওজি সিরিজের নতুন গেমিং ল্যাপটপ “আরওজি জেফ্রাস” জিএক্স৫০১।

নতুন ‘আরওজি জেফ্রাস’ এখন পর্যন্ত বাজারের সব থেকে হালকা ও পাতলা হাই-এন্ড গেমিং ল্যাপটপ। এই গেমিং ল্যাপটপটির প্রধান আকর্ষণ এর মনোমুগ্ধকর ডিজাইন আর উচ্চক্ষমতার গেমিং কনফিগারেশানের সমন্বয়। সাধারণত উচ্চ ক্ষমতার গেমিং ল্যাপটপগুলো ওজনে ও গড়নে বেশ ভারী ও মোটা হয়ে থাকে। কিন্তু আরওজি জেফ্রাস বিশ্বকে তাক লাগিয়ে দেয় এর অবিশ্বাস্য হালকা ও পাতলা ডিজাইন দিয়ে। শুধু তাই নয় এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে এনভিডিয়া জিফোর্স এর সর্বশেষ গ্রাফিক্সকার্ড জিটিএক্স ১০৮০ ম্যাক্স-কিউ ডিজাইন। এর ব্যবহারকারী নোটবুকটিতে উচ্চক্ষমতার গেম গুলো সর্বোচ্চ গ্রাফিক্স চালু রেখে অনায়েসে চালাতে পারবেন। এতে ব্যবহার হয়েছে ৭ম প্রজন্মের ইন্টেল কোর আই৭ এইচকিউ প্রসেসর আর ২৪ গিগাবাইট র‌্যাম। ফাস্ট ডেটা স্টোরেজের জন্য এতে আছে দ্রুতগামী এম২ এসএসডি। নোটবুকটির দাম পড়বে ৩ লাখ ১০ হাজার টাকা।

টেকজুমটিভি/এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন