সিইএসতে কনভার্টেবল ল্যাপটপ আনছে স্যামসাং

0

অনলাইন ডেস্ক, টেকজুম ডটটিভি// ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও স্টাইলাস পেন সম্বলিত একটি কনভার্টেবল ল্যাপটপ আনছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। এটির মডেল স্যামসাং নোটবুক সেভেন স্পিন।

আগামীকাল মঙ্গলবার থেকে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠেয় চারদিনের তথ্যপ্রযুক্তির বড় আসর কনজ্যুমার ইলেকট্রনিক্স শো ২০১৮ তে ল্যাপটপটি আনুষ্ঠানিকভাবে বাজারে ছাড়া হবে।

রোটেটিং ডিসপ্লের ল্যাপটপটিতে স্যামসাংয়ের স্টাইলাস ল্যাপটপ ব্যবহারের সুযোগ আছে। তবে এই অ্যাকটিভ পেন আলাদাভাবে কিনতে হবে।

স্যামসাংয়ের নতুন এই কনভার্টেবল ল্যাপটপটিতে রয়েছে ১৩.৩ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০ পিক্সেল। রয়েছে ৩৬০ ডিগ্রি টাচস্ক্রিন ফিচার।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেম চালিত এই ল্যাপটপটিতে কোয়াডকোর অষ্টম প্রজন্মের ইনটেল কোর আই ফাইভ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে ৮ জিবি র‌্যাম আছে। স্টোরেজের জন্য আছে ২৫৬ জিবি হার্ডডিস্ক।

নিরাপত্তার জন্য ল্যাপটপটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়াও এতে উইন্ডোজ হ্যালো সমর্থন করে।

কানেক্টিভিটির জন্য রয়েছে ইউএসবি টাইপ সি, ইউএসবি ৩.০ এবং এইচডিএমআই প্রযুক্তি। ব্যাকলিট কি-বোর্ডসমৃদ্ধ ল্যাপটপটিতে প্রিসিসন টাচপ্যাড সংযোজন করা হয়েছে।

বিল্টইন প্রডাক্টিভিটি ফিচারসমৃদ্ধ ল্যাপটপটিতে নির্দিষ্ট কয়েকটি দেশে ২০১৮ সালের প্রথম প্রান্তিকে পাওয়া যাবে। তবে ল্যাপটপটির দাম কত হবে এখনো জানায়নি স্যামসাং। সূত্র: দ্য ভার্জ

টেকজুমটিভি/এমেআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন