কাল উদ্বোধন হবে দেশের প্রথম কম্পিউটার কারখানা

0

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নবনির্মিত কম্পিউটার উৎপাদন কারখানার উদ্বোধন হবে আগামীকাল।নতুন বছরে দেশীয় প্রযুক্তিপণ্যের জগতে উন্মোচন হতে যাচ্ছে এক নতুন দিগন্ত। মোবাইল ফোনের পর এবার ডেস্কটপ কম্পিউটার, ল্যাপটপ ও মনিটরের মতো উচ্চ প্রযুক্তিপণ্যে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগ যুক্ত হতে যাচ্ছে।

ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ বিস্তৃত এলাকাজুড়ে গড়ে তোলা হয়েছে ওয়ালটন কম্পিউটার কারখানা। ল্যাপটপ ও কম্পিউটার ডিজাইন ডেভেলপ, গবেষণা ও উন্নয়ন বিভাগ, মান নিয়ন্ত্রণ বিভাগ ও টেস্টিং ল্যাবের পাশাপাশি কারখানাটিতে স্থাপন করা হয়েছে সর্বশেষ জাপানি ও জার্মান প্রযুক্তির মেশিনারিজ।

উদ্বোধনী অনুষ্ঠানে থাকবেন ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রী এবং বাংলাদেশ সফটওয়্যার ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি ও বিজয় বাংলা সফটওয়্যারের উদ্ভাবক মোস্তাফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ ঊর্দ্ধতন সরকারি কর্মকর্তাবৃন্দ।

ওয়ালটন সূত্র জানায়, কম্পিউটার কারখানার উদ্বোধনের জন্য সব প্রস্তুতি সম্পন্ন। এরইমধ্যে ট্রায়াল প্রোডাকশন চলছে। এরই মধ্যে এসএমটি (সার্ফেস মাউন্টিং টেকনোলজি) সিস্টেমের মাধ্যমে পিসিবি (প্রিন্টেড সার্কিট বোর্ড) এর উপর অতি নিঁখুতভাবে সূক্ষ্ম সূক্ষ্ম পিন বসিয়ে উচ্চ গুণগতমানের পিসিবিএ বা মাদারবোর্ড তৈরি শুরু হয়েছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন