যুবকদের স্বপ্নের বাইক বেনেলি টিএনটি ১৫০

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// বেনেলি টিএনটি ১৫০। বাইকটি‘এস্কেপ মেশিন’ নামে পরিচিত। এটি তরুণ এবং যুবকদের মনের মতো করে বানানো একটি মোটরবাইক। এতে গতির সঙ্গে রাইডিং কমফোর্টও মিলবে শতভাগ। এপ্রিলে বাইকটি দেশের বাইক বাজারে পাওয়া যাবে। বাইকটির মূল্য হবে ১ লাখ ৮৫ হাজার টাকার আশেপাশে।

এমনটাই জানালেন দেশে বেনেলির পরিবেশক স্পিডোজ লিমিটেড উপ-ব্যবস্থাপনা পরিচালক জামান এস খান সৌরভ।
বেনেলি মূলত ইটালিয়ান মোটরসাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান। বাংলাদেশে বেনেলির অফিশিয়াল ডিস্ট্রিবিউটর হচ্ছে স্পিডোজ লিমিটেড।

আকর্ষণীয় লুকিংয়ের ১৫০ সিসির এই বাইকটিতে রয়েছে ইএফআই ওয়াটার কুল ইঞ্জিন। সারাদিন বাইক চালানোর নিশ্চয়তা রয়েছে এই ইঞ্জিনে।

৫ গিয়ারের ইন্টারন্যাশনাল সিস্টেমের এই বাইকে ইলেকট্রিক এবং কিক স্টার্ট রয়েছে। টিএনটি ১৫০ সিসি বাইকটির গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৭০ মিলিমিটার।

বাইকটির ওজন ১৩৬ কেজি। এর দুই চাকায়ই অ্যালয় হুইল এবং টিউবলেস টায়ার রয়েছে।

১৩.৫ লিটার ফুয়েল ট্যাঙ্ক, রেসিং রেয়ার সাসপেনশন, রেস ইন্সপায়ারড এক্সজস্ট, প্রশস্ত চাকা এবং টায়ার, অ্যালুমিনিয়াম বডি, ফোর স্ট্রোক এসওএইচসি ইঞ্জিন রয়েছে এই বাইকটিতে।

এতে আছে হাই পারফরমেন্স ডিস্ক ব্রেক। ফ্রন্টে আছে ২৬০মিমি ডিস্ক ব্রেক। রিয়ারে আছে ২৪০ মিলিমিটার ডিস্ক ব্রেক। এতে কম্বি ব্রেকিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

দুই ভালব বিশিষ্ট বাইকটিতে সিঙ্গেল সিলিন্ডার ব্যবহার করা হয়েছে। ইঞ্জিন ১৩.৮২বিএইচপি ও ১৩.৫এনএম টর্ক সমৃদ্ধ।
৫ স্পিড গিয়ার বক্সের বাইকটিতে আপ সাইড ডাউন ফ্রন্ট সাসপেনশন ও রিয়ার মনোশক সাসপেনশন এবং এলএইডি ইন্ডিকেটর এবং হ্যালোজেন হেডলাইট সংযোজন করা হয়েছে।

সামনের চাকায় আছে টেলিস্কোপিক ফর্ক। মনো শক রয়েছে বাইকটির পেছনের অংশে। ফলে বাইকের চালক এবং আরোহী উভয়ই ঝাঁকুনি ছাড়াই পথ চলতে পারবেন।

বাইকটিতে ফুল ডিজিটাল স্পিডোমিটার ব্যবহার করা হয়েছে। এর চাবিতে ব্যবহার করা হয়েছে স্ক্র্যাচলেস কি সিস্টেম। বাইকটির চাবিটি ভাঁজ করে রাখা যাবে। চাবি মোবাইল ফোনের সঙ্গে পকেটে রাখলেও ফোনে পর্দায় দাগ পড়বে না।
টেকজুম টিভি/ এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন