ডিজিটাল আইসিটি মেলার পর্দা নামছে আজ

0

বুধবার থেকে শুরু হওয়া ৫ দিনের ডিজিটাল আইসিটি মেলার আজ পর্দা নামছে। দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান) এ ডিজিটাল আইসিটি মেলা ২০১৮ তে মূল্য ছাড় আর উপহারের ছড়াছড়িতে জমজমাট এই মেলা আজ শেষ হচ্ছে । বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছেন এই মেলার মাধ্যমে। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনেছেন। মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শনে ব্যাস্ত সময় পার করেছেন। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে ছিলো প্রযুক্তি পণ্যের উপর আকর্ষনীয় মূল্য ছাড় ও উপহার সামগ্রী।

মেলার শেষ দিন সকাল থেকে প্রচুর প্রযুক্তি ভিড় ছিল। মিরপুর থেকে পরিবার নিয়ে মেলায় ঘুরতে আসেন অনিক হোসেন। ছেলে মেয়েকে নিয়ে ঘুরতে আসেন। ছেলের জন্য গেমিং পণ্যে কিনবেন। আর মেয়ের জন্য কিনবেন ল্যাপটপ। উনি জানান, মেলার পরিবেশ খুব সুন্দর। আয়োজন ছিল দেখার মত। ফ্রিতে ছেলে মেয়েদের মুভিও দেখালাম।

কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, এবারের মেলা শুরু থেকেই জমজমাট ছিল। গতবারের তুলনায় ক্রেতা সমাগম ছিল দেখার মত। ক্রেতা সমাগম বেশি হওয়াতে বিক্রেতারাও অনেক খুশি।

এছাড়াও প্রতিদিন ছিল র‌্যাফেল -ড্র এর মাধ্যমে আকর্ষনীয় পুরস্কার পাবার সুযোগ।

মেলা উপলক্ষে শনিবার মেলার চতুর্থ দিনে তিনটি বিভাগে তিন শতাধিক শিশুর অংশগ্রহনে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠানে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন এর সভাপতিত্ব করেন।

মেলায় নামি-দামি ব্র্যান্ডের অংশগ্রহণ, সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তি পণ্যের প্রদর্শনী সহ রয়েছে নানা আয়োজন।

মেলার প্ল্যাটিনাম স্পন্সর হল এসার, ডেল, এইচপি, লজিটেক, এক্সট্রিম। গোল্ড স্পন্সর হল আসুস, এফোরটেক, লেনেভো। সিলভার স্পন্সর হল টিপি-লিংক, ডি-লিংক, ইউসিসি। স্পন্সর টেন্ডা এবং গেমিং পাটনার গিগাবাইট। মেলায় বিশ্বের অত্যাধুনিক প্রযুক্তি পণ্যসমূহ সুলভ মুল্যে পাওয়া যাবে।

ডিজিটাল আইসিটি মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান, গেমিং জোন এবং আকর্ষনীয় নানা আয়োজন। এছাড়াও মেলা চলাকালীন প্রবেশ টিকেটের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। মেলার প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে দশ টাকা মাত্র। ছাত্র-ছাত্রী ও সাংবাদিকদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত রাখা হয়েছে।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন