ফোরজি না কথা বলতে চাই!

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// শহররের বাইরে গেলে 3G থাকেনা। আর গ্রামে গেলে ঠিকমত নেটওয়ার্কই থাকে না। তাই বলি বাংলাদেশের সব জায়গায় আগে 2G তারপর 3G পরে 4G দিয়েন।দেশে এখনো 3G সেবায় ঠিকমত পোছায়নি সেখানে মোবাইলফোন অপারেটরদের 4G চালুর ঘোষণার অফারের যন্ত্রণা। ইন্টারনেটে যে 4G চালুর ঘোষণা দিয়েছে তারই প্রেক্ষিতে শহরের বাইবের কিছু মানুষের কাছে জানতে চাওয়া হয়েছিলো এই মোবাইলফোন অপারেটরদের সাথে গ্রাহক সাধারণের অভিজ্ঞতার কথা ।

সিম ফোরজিতে রূপান্তর করলে এক সপ্তাহের জন্যে দেড় জিবি ডেটা ফ্রির অফার দিচ্ছে গ্রামীণফোন। নিজেদের ফোরজিতে যাওয়ার প্রস্তুতি হিসেবে ডেটায় এই বোনাস অফার দিচ্ছে দেশ সেরা মোবাইল ফোন অপারেটরটি। গত কিছু দিন থেকে এ বিষয়ে গ্রাহকদেরকে এসএমএস দিয়ে তাদের সিমকে ফোরজিতে রূপান্তরের বিষয়ে আগ্রহী করে তুলছে। তবে সিম রূপান্তরের জন্যে চার্জ প্রযোজ্য হবে বলে জানিয়েছে অপারেটরটি। এই চার্জ ১১৫ টাকা।

অফারের কারণে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে অনেক গ্রাহককে, নজরুল ইসলাম নামের একজন গ্রামীনফোন গ্রাহক বলেন, ‘দিনে কয়েকবার করে ম্যাসেজ দিচ্ছে ফোরজি আসার আগেই। আগে তো আসুক। এভাবে যন্ত্রণা দেয়ার মানে কি?’

রাজিব নামে একজন পাঠক জানালেন তার বাড়ি গোপালগঞ্জ জেলায়। শহরে বাড়ির ছাদে উঠলে ইন্টারনেট কাজ করে, এবং গ্রামে থ্রিজি তো দূরের কথা ঘরে বসে ঠিক মতো কথাই বলা যায়না।

লিটন নামের একজন লিখেন আমার বাড়ি পাবনা জেলার ঈশ্বরদী থানাতে। শহরে ছাড়া একটু গ্রামের দিকে গেলে কোথাও 3G পাওয়া যায়না এবং এমন কিছু গ্রাম আছে যেখানে থ্রিজি তো দূরের কথা ঘরে বসে ঠিক মতো কথাই বলা যায়না।

গত বছরের শুরু থেকেই সিম ফোরজিতে রূপান্তরের কাজ শুরু করেছে অপারেটরটি। গ্রামীণফোন ছাড়াও অন্য দুই বড় অপারেটর সিম রূপান্তরের কাজ করছে জোর কদমে। তবে রাষ্ট্রায়াত্ব টেলিটকের সে অর্থে কোনো প্রস্তুতি দেখা যাচ্ছে না। তারপরেও তারা আগামী মে মাসের মধ্যে ফোরজি সেবা চালু করবে বলে সংসদে জানিয়েছেন টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

আগামী ১৩ ফেব্রুয়ারি স্পেকট্রাম নিলামের পর দিন ফোরজির লাইসেন্স দেওয়া হবে। ইতোমধ্যে চারটি অপারেটরকে লাইসেন্স দেওয়ার জন্য প্রাথমিকভাবে বাছাই করা হয়েছে। আগামী মার্চের মধ্যে দেশে ফোরজি সেবা চালু হবে বলে আশা করছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

টেকজুমটিভি/এএস

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন