ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// নির্দেশনা জারির একদিন পর ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত প্রত্যাহার করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

আজ সকালে বিটিআরসি সচিব মো. সরওয়ার আলম এ তথ্য নিশ্চিত করে বলেন, আপাতত সরকারি নির্দেশনা প্রত্যাহার করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত ইন্টারনেট সেবা স্বাভাবিক থাকবে।

এর আগে গতকাল রবিবার নির্দেশনা জারির পর পরীক্ষামূলকভাবে রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ইন্টানেট বন্ধ রাখা হয়। এছাড়া আজ সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত মোবাইলে ইন্টারনেট সেবা ধীর গতি থাকে।

রবিবার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের সব আইএসপি ও মোবাইল অপারেটরদের নির্দেশনা পাঠায়। এতে বলা হয়, এসএসসি পরীক্ষা চলাকালীন ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত আড়াই ঘণ্টা ইন্টারনেটের গতি সীমিত রাখতে হবে।

তবে রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ইন্টারনেটের গতি ধীর ছিল। আইএসপি ও মোবাইল অপারেটরগুলোতে ২৫ কেবিপিএস (কিলোবিট পার সেকেন্ড) ব্যান্ডউইথ সরবরাহ করায় কার্যত ইন্টারনেট বন্ধই ছিল। এসময় কোনও ওয়েবসাইটে ঢোকা যায়নি। কিছু সার্চ দিলেও ওয়েবপেজগুলো কেবল ‘লোডিং’ দেখাচ্ছিল।

টেকজুমটিভি/এএস/এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন