‘বেসিসের সাবেক সভাপতি গঠনতন্ত্র পড়েননি’

0

নিজস্ব প্রতিবেদক, টেকজুম ডটটিভি// দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সাবেক সভাপতি ফাহিম মাসরুর বেসিসের গঠনতন্ত্র পড়েননি বলে মন্তব্য করেছেন বর্তমান পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।

বেসিসের সাবেক সভাপতি বেসিসের গঠনতন্ত্র পড়েননি বলে বর্তমান পরিচালকের মন্তব্য বেসিস এক সদস্য এর একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে কমেন্টস ফাহিম মাসরুরের কমেন্টস এর প্রতি উত্তরে বেসিস পরিচালক দেলোয়ার হোসেন ফারুক এমন মন্তব্য করেন।

খালেদ সাইফুল্লাহ তার স্ট্যাটাসে উল্লেখ করেন, কোন অ্যাসোসিয়েশনের সভাপতি পদ খালি হলে অন্য পরিচালকদের মাঝ থেকে একজন সভাপতি বানানোর বিধান রয়েছে। কিন্তু, বোর্ড কি চাইলে পছন্দমত একজনকে পরিচালক বানাতে পারে? কারণ পরিচালক বানানোর এখতিয়ার তো সদস্যদের হাতে ন্যাস্ত!
এমন স্ট্যাটাসের কমেন্টসে নাজমুল নয়ন লিখেছেন, ‘পরিচলাকদের মত নিয়ে পারে। তবে সেটা নির্দষ্টি সংখ্যার বেশি না।. . . ’
সাবেক বেসিস সভাপতি ফাহিম মাসরুর লিখেছেন, ‘valid question’।

সাবেক বেসিস সভাপতির কমেন্টসের উত্তরে বেসিসের বর্তমান পরিচালক দেলোয়ার হোসেন ফারুক লিখেছেন, ‘ফাহিম ভাই, বেসিস সভাপতি ছিলেন। কিন্তু বেসিস গঠনতন্ত্র মনে হয় পড়েননি!’

বেসিসের ২০১৬-২০১৮ মেয়াদের কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় পরিষদের সদস্যদের সর্বসম্মতিক্রমে মেট্রোনেট বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়।

একইদিন, পরিচালক হিসেবে পরিষদ সদস্যদের সর্বসম্মতিক্রমে অন্তর্ভুক্ত হয়েছেন বেসিসের সদস্য কল্যাণ সম্পর্কিত স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং রেডিসন ডিজিটাল টেকনোলজিস লিমিটেডের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা দেলোয়ার হোসেন ফারুক। বেসিস কার্যনির্বাহী পরিষদের ২৬৩তম (জরুরি) সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন বেসিসের সহ-সভাপতি এম. রাশিদুল হাসান।

উল্লেখ্য, মাননীয় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার মন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর বেসিসের সভাপতির পদ থেকে গত ১০ জানুয়ারি (বুধবার) পদত্যাগ করেন। কার্যনির্বাহী পরিষদের ২৬৪তম (জরুরি) সভায় সভাপতির শূন্য পদে সৈয়দ আলমাস কবীরকে সভাপতি পদে নির্বাচিত করা হয়েছে।

আগামী ৩১ মার্চ, ২০১৮ অনুষ্ঠিতব্য কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ২০১৮-২০২০ মেয়াদে নির্বাচিত কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব নেয়ার আগ পর্যন্ত, বর্তমান কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব পালন করবে।
টেকজুমটিভি/এমআইজে

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন