নিউজ ডেস্ক, টেকজুম ডটটিভি: প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রযুক্তিপ্রেমী দুনিয়ায় বিশ্বখ্যাত টুর্নামেন্ট মাইক্রোসফট অফিস স্পেশালিস্ট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ২০১৫। যুগপূর্তীতে দুনিয়াজোড়া ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার প্রথম পর্ব শুরু হবে জুন থেকে। আর ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ১৫ মে পর্যন্ত চলবে নিবন্ধন।

প্রতিযোগিতায় অংশ নিয়ে দেশের মধ্যে সেরা বিজয়ী পাবে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে মার্কিন যুক্তরাষ্ট্রের ডালাসে আগামী ১৫ অনুষ্ঠিত হতে যাওয়া চূড়ান্ত পর্বে অংশ নেয়ার সুযোগ। ১৩ থেকে ২২ বছর বয়সী যে কেউ অংশ নিতে পারবে এ প্রতিযোগিতায়। বিশ্বের অন্যান্য দেশ থেকে আসা প্রতিযোগীদের নিয়ে তিন ক্যাটাগরিতে অনুষ্ঠিত ওই প্রতিযোগিতায় প্রত্যেক বিভাগের শীর্ষ তিন বিজয়ী পাবে যথাক্রমে পাঁচ হাজার, দুই হাজার এবং এক হাজার ডলারের স্কলারশিপ।

মাইক্রোসফটের অফিস এবং এক্সেল অ্যাপ্লিকেশনে অনবদ্য নেপুণ্য দেখিয়ে জিতে নিতে পারে দুনিয়াসেরা খেতাব।

মাইক্রোসফট এর পক্ষে প্রতিযোগিতা আয়োজন শুরু করতে সোমবার নিকুঞ্জ রাজউক ট্রেড সেন্টারে ডিজিকন-র কার্যালয়ে এ বিষয়ক এক সহযোগিতা চুক্তি স্বাক্ষর হয়। ডিজিকনের ম্যানেজিং ডিরেক্টর ওয়াহিদ শরীফ এবং কুল এক্সপোজারের প্রধান নির্বাহী এরশাদুল হক টিংকু চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময়ে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিজিকনের কনসালট্যান্ট গৌরব গুপ্ত, হেড অব অ্যাডমিন আশরাফুজ্জামান, সিনিয়র এক্সিকিউটিভ নাবিলা শারমিন এবং কুল এক্সপোজারের ব্যবস্থাপনা পরিচালক মেহেদি হাসান মিথুন।

প্রতিযোগিতায় নিবন্ধন ফি ধরা হয়েছে ৮,০০০ টাকা। প্রত্যেক নিবন্ধনকারী পরীক্ষণ সরঞ্জামাদি এবং প্রস্তুতির জন্য মাইক্রোসফটের তত্ত্বাবধানে ১২ ঘন্টার একটি প্রশিক্ষণ কোর্সে অংশ নেয়ার সুযোগ পাবেন। বাংলাদেশ পর্বের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থসেরার জন্য থাকবে যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার এবং ১০ হাজার টাকার স্কলারশিপ।

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন